অসহায়দের ত্রাণকর্তা মেয়র শাহনেওয়াজ

নিজস্ব প্রতিবেদক, নাটোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৯:১৪ পিএম, ৬ মে ২০২০ বুধবার | আপডেট: ০৯:১৭ পিএম, ৬ মে ২০২০ বুধবার

করোনা পরিস্থিতিতে নাটোরের গুরুদাসপুর পৌরসভার মেয়র শাহনেওয়াজ আলী মানবতার অটোভ্যান গাড়ীতে খাদ্যসামগ্রী নিয়ে অবিরাম ছুটে চলেছেন অসহায় মানুষের বাড়ি বাড়ি। মানুষের খোঁজ খবর নিচ্ছেন এবং করোনা মোকাবেলায় পরামর্শ দিচ্ছেন। সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তি উদ্যোগে খাদ্য ও আর্থিক সহায়তা দিয়ে চলেছেন তিনি।

জানা যায়, পৌর এলাকার বাইরেও অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করছে “শাহনেওয়াজ আলী মেয়র জনকল্যাণ ট্রাস্ট”। হোম কোয়ারেন্টাইনে থাকা অসহায় মানুষের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় ওষুধ রাতের অন্ধকারে স্ব-শরীরে পৌঁছে দিচ্ছেন শাহনেওয়াজ আলী। বিভিন্ন অবদানের কারণে জনসাধারণের মুখে ত্রাণকর্তা হিসেবেও অভিহিত হয়েছেন শাহনেওয়াজ আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন বলেন, মেয়র শাহনেওয়াজ ব্যাক্তি উদ্যোগে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন। এভাবে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। দুর্যোগে সাধারণ মানুষের পাশে থাকায় আমি তাকে স্বাগত জানাই।

“শাহনেওয়াজ আলী মেয়র জনকল্যাণ ট্রাস্ট” এর পরিচালক ইমরান শাহ জানান, ট্রাস্ট থেকে এ পর্যন্ত ২ হাজার ৯৯০ অসহায় পরিবারকে ১০ কেজি করে চাল, এক কেজি ডাল, এক কেজি আলুসহ নগদ টাকাও দেওয়া হয়েছে।

নাটোরের ৮টি পৌরসভার মধ্যে গুরুদাসপুরের সার্বিক অবস্থা আগের চেয়ে অনেক ভাল দাবী করে মেয়র শাহনেওয়াজ আলী জানান, ঘুম হারাম করে কর্মহীন মানুষদের জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। এসব অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রীসহ মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার সাধ্যমত বিতরণ করছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ওই ট্রাস্টের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

স/এমএস