আত্মসমর্পণকারী ৫৭জন চরমপন্থীকে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান বিতরণ

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৪:৩৮ পিএম, ১৮ মে ২০২০ সোমবার | আপডেট: ০৪:৩৮ পিএম, ১৮ মে ২০২০ সোমবার

রাজশাহীরর আত্মসমর্পণকারী ৫৭ জন চরমপন্থীকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রদানকৃত আর্থিক অনুদান বিতরন করা হয়েছে।

আজ সোমবার রাজশাহী জেলা পুলিশের আয়োজনে বেলা ১২.০০ ঘটিকায় জেলা পুলিশ লাইন্স মাঠে আত্মসমর্পণকারী চরমপন্থীদের মাঝে মাননীয় প্রধানমমন্ত্রীর প্রদানকৃত আর্থিক অনুদানের চেক বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ, এইচ, এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সংসদ আসন -২ এর মাননীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী রেঞ্জের মাননীয় ডিআইজি এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), রাজশাহীর সম্মানিত জেলা প্রশাসক মো: হামিদুল হক ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার রাজশাহীর সম্মানিত বিভাগীয় প্রধান মো: জহীর উদ্দীন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিতত্ব করেন রাজশাহীর সম্মানিত পুলিশ সুপার মো: শহিদুল্লাহ বিপিএম, পিপিএম। অনুষ্ঠানে আত্মসমর্পণকারী ৫৭ জন প্রত্যেক চরমপন্থীর মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর প্রদানকৃত পঞ্চাশ হাজার টাকার চেক বিতরন করা হয়।

উল্লেখ্য, গত বছরের এপ্রিল মাসে বর্তমান সরকারের আহবানে সাড়া দিয়ে রাজশাহীর এ ৫৭ জন চরমপন্থী মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট আত্মসমর্পণ করেন এবং অন্ধকারের পথ থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। মহামারি করোনার এই দুর্যোগকালীন সময়ে তাদের নিজ নিজ পেশার উন্নয়নের স্বার্থে ও অর্থনৈতিক স্বচ্ছলতার জন্য এ অর্থ প্রদান করা হয়। 

চরমপন্থীদের মধ্য থেকে আব্দুর রাজ্জাক বাবু নামক এক আত্মসমর্পণককারী চরমপন্থী এই আর্থিক অনুদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান এবং ভালো পথে থেকে সামাজিক শৃঙ্খলা রক্ষায় পুলিশের সাথে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

৫৭ জন আত্মসমর্পণকারীর মধ্যে বাগমারার ৩৩ জন, দুর্গাপুর থানার ৫ জন, পুঠিয়া থানার ১৬ জন এবং রাজশাহী মহানগরের ৩ জন।

সম্মানিত অতিথিগন তাদের বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং আত্মসর্মপনকারী চরমপন্থীদের ভালো পথে থেকে দেশ ও সমাজের প্রতি দায়িত্ব পালনের আহবান করেন। এ সময়ে এদের প্রত্যেককে জেলা পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরন করা হয়।

স/মা