ইন্টারনেটের সাহায্যে হারানো খেলনা ফিরে পেল শিশুটি

নিউজ রাজশাহী ডেস্ক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:৪৫ পিএম, ৬ এপ্রিল ২০১৯ শনিবার

খেলনা সব শিশুরই প্রিয়। আর তা যদি হয় কোনও পুতুল বা পশুপাখি আকৃতির খেলনা তাহলে শিশুরা আরও খুশী হয়ে ওঠে। কিন্তু এই প্রিয় খেলনাই যদি হারিয়ে যায় তাহলে শিশুরা কি পরিমাণ অস্থির হয়ে ওঠে তা একমাত্র ভুক্তভোগী বাবা-মাই বোঝেন। 

সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে আমেরিকায়। ডেকলান থরসেন নামের চার বছরের এক শিশুর গ্রোভার নামের একটা প্রাণীর খেলনা খুব প্রিয় ছিল। সে সবসময়ই ওই খেলনাটা দিয়ে খেলতে পছন্দ করতো। এ কারণে ডেকলেনের মা চিন্তা করলেন পাহাড়ে বেড়াতে যাওয়ার সময় ছেলের খেলনাটাকেও সঙ্গে নিয়ে যাবেন। ১৪ হাজার ফুট উঁচু পাহাড়ে উঠে সেই খেলনার সঙ্গে ছেলের ছবিও তুলে দিয়েছিলেন মা। 

কিন্তু পাহাড় থেকে ফেরার সময় ডেকলেনের মা ছেলের খেলনাটা আনতে ভুলে যান। বাড়িতে ফিরে ডেকলেন খুবই মন খারাপ করছিল প্রিয় খেলনাটির জন্য। এ অবস্থায় অপরাধী মা উপায় না পেয়ে পাহাড়ে তোলা সেই ছবি দিয়ে সামাজিক মাধ্যমে ছেলের খেলনার খোঁজ চাইলেন সবার কাছে।

অবাক ব্যাপার হলো ডেকলেনের মার সেই পোস্ট দেখে অন্তত ১২ জন ভ্রমণকারী উত্তর দিয়েছেন । একজন ভ্রমণকারী জানালেন তিনি খেলনাটা খুঁজে পেয়ে নিজের কাছে সুরক্ষিত অবস্থায় রেখেছেন।

এমন খবরে স্বভাবতই খুব খুশী ডেকলেন ও তার মা ।

ভ্রমণকারী মাইকেল থমাস জানিয়েছেন, পাহাড়ের উপর খেলনাটা সম্পূর্ণ বরফে ঢাকা ছিল।সেখানেই তিনি ওটা খুঁজে পান। ইন্টারনেটে সবাই থমাসকে ধন্যবাদ জানিয়েছেন খেলনাটা খুঁজে পাওয়ায়।