এক কেজির বাটখারায় ৮৫২ গ্রাম, মুরগী ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:১৪ পিএম, ৭ অক্টোবর ২০১৯ সোমবার

ওজনে হেরফের। ওজনের সময় বাটখারায় কম দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকার সুফিয়ানের মুরগি ঘরের মালিক। দোকানটির ১০০ গ্রাম থেকে শুরু করে এক কেজি ওজনের সব বাটখারার সঠিক ওজন নেই। সবমিলে ১৫ টি বাটখারা একটির ওজন ঠিক নেই। দীর্ঘদিন থেকে এই দোকানের ক্রেতারা প্রতারিত হয়ে আসছে।

সর্বশেষ আজ সোমবার বেলা ১২টার দিকে ওই মুরগির দোকানে অভিযান পারিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দোকানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, দীর্ঘদিন ধরে ওজনে কম দিয়ে আসছেন রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকার সুফিয়ানের মুরগি ঘরের মালিক। এই দোকানে আসা ক্রেতারা প্রতারিত হচ্ছে।

তিনি আরো বলেন, দোকানটিতে এক কেজি ওজনের বাটখারা ৮৫২ গ্রাম। ৫০০ গ্রামের বাটকারা ৪৪৬ গ্রাম। এসময় এক কেজি ওজনের ১০টি, ৫০০ গ্রাম ওজনের দুইটি, ২০০ গ্রাম ওজনের দুইটি ও ৫০ গ্রাম ওজনের একটি বাটখারা জব্দ করা হয়।

এছাড়া এই এলাকার খুকুমনি কনফেকশনারীতে আটা ও মেয়াদ উত্তীর্ণ মালামাল বিক্রির অভিযোগে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনদিকে, ডেলটা ডায়াগনস্টিকের পরিবেশ পরিচ্ছন্ন না থাকায় সতর্ক করা হয়েছে। সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, এটি নিয়মিত অভিযান। জনস্বার্থে অব্যহত থাকবে।