‘এরফান গ্রুপ’র উদ্যোগে চরাঞ্চলের আরও ৩টি ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:১২ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

জেলার শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রুপ’ এর উদ্যোগে করোনা ভাইরাসে সংকটময় সময়ে আসন্ন ঈদ উপলক্ষে সদর উপজেলা ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় মোট ৬০ লক্ষ টাকার ১২ হাজার মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার সদর উপজেলার চরাঞ্চলের আরও ৩টি ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ইউনিয়নগুলা হচ্ছে, ইসলামপুর,দেবীনগর ও সুন্দরপুর। বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে ‘এরফান গ্রুপ’ নিজস্ব অর্থায়নে এসব খাদ্য ওব স্ত্র সামগ্রী বিতরণ করছে।

মঙ্গলবার সকালে সুন্দরপুরের একটি আম বাগানে কর্মহীন ও অসহায় নারী পুরুষের হাতে ঈদ সামগ্রীগুলো তুলে দেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. এরফান আলী।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, রাজশাহী জেলার মহিলা নেত্রী শাহনাজ মুক্তা, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ‘এরফান গ্রুপ’র ত্রান সহায়তা কার্যক্রমের সমন্বয়ক নাসরুম মিনাল্লাহ, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আশরাফ উদ্দিন, ইউপি চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক কালাম মাস্টার, উপজেলা যুবলীগ সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, ইউপি ছাত্রলীগ সভাপতি মো. নাদিম হোসেন, সাধারণ সম্পাদক মো. মোমিন উদ্দিন কাজলসহ সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ ছাত্রলীগের কর্মীরা ও ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যানের পিএস মো.তানভির আহমেদ তনয়সহ বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারী।

খাদ্য সামগ্রী বিতরণের শুরুতে করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় বিষয়ে পরামর্শ দেন বক্তারা। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর,দেবীনগর ও সুন্দরপুর ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে ৩’শ ৬০ জন করে মোট ১ হাজার ৮০ পরিবারে প্রতিটি প্যাকেটে কাপড়, আটা, চিনি, সেমাই, তেল দেয়া হয়।

অন্যদিকে, ইসলামপুর ইউনিয়নের চাটাইডুবী উচ্চ বিদ্যালয় মাঠে ‘এরফানগ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি, ‘দৈনিক চাঁপাইদর্পণ’ এর প্রধান উপদেষ্টা, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. এরফান আলীর সাথে অন্যান্য অতিথিগণ, ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক মো. নজরুল গাজী, ইউপি ছাত্রলীগ সভাপতি মো. ইয়াসিন রাইহান পিয়াস, সম্পাদক মো. সাগর আলী, প্যানেল চেয়ারম্যান মো. তুফান আলী, বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশনের নেতা আল মামুন ও মো. সোহেলরানাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া, দেবীনগর ইউনিয়নের দিয়াড় কলেজ মাঠে ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি, ‘দৈনিক চাঁপাইদর্পণ’ এর প্রধান উপদেষ্টা, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. এরফান আলীর সাথে অন্যান্য অতিথিগণ, ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পর্যায়ক্রমে ‘এরফান গ্রুপ’র নিজ অর্থায়নে ৬০ লক্ষ টাকাব্যয়ে ১২ হাজার প্যাকেট ঈদ সামগ্রী চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ড ও সদর উপজেলার ১৪ ইউনিয়নে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে এসব সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছে ‘এরফান গ্রুপ’কর্তৃপক্ষ।

উল্লেখ্য, করোনা ভাইরাস সংকময় সময়ে এর আগে ১ এপ্রিল থেকে টানা ১০ দিনব্যাপী চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ড ও সদর উপজেলার ১৪ ইউনিয়নে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে ‘এরফান গ্রুপ’র নিজ অর্থায়নে ৫০ লক্ষ টাকাব্যয়ে ১১ হাজার পরিবারের মাঝে চাল, আলু, ডাল বিতরণ করে‘এরফান গ্রুপ’।

এছাড়াও ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. এরফান আলীর আন্তরিকতায় বছর জুড়েই জেলার অসহায়, দুঃস্থ ও হতদরিদ্র মানুষ, কঠিন রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তাসহ বিভিন্ন সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে ‘এরফানগ্রুপ’।

স/মা