কমিউনিটি ক্লিনিক প্রান্তিক মানুষের স্বাস্থ্য সুরক্ষা দিচ্ছে :পলক

নিজস্ব প্রতিবেদক, নাটোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৯:৫৮ পিএম, ৩ মে ২০১৯ শুক্রবার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান সরকার দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় অন্ন, বস্ত্র, শিক্ষা ও স্বাস্থ্যসহ পাঁচটি মৌলিক অধিকারসহ বিভিন্ন সেবা পৌঁছে দিয়েছে। ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক দেশের প্রান্তিক মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসায় নিরলস কাজ করছে।

 
 

শুক্রবার (০৩ মে) সকাল সাড়ে ১০টার দিকে নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠ প্রাঙ্গনে নিবন্ধনকৃত চক্ষু রোগীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলার নিপীড়িত, বঞ্চিত আর অবহেলিত মানুষের সার্বিক উন্নয়নের কথা চিন্তা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে পাঁচটি মৌলিক অধিকারের কথা লিপিবদ্ধ করেছিলেন এবং অধিকারগুলো বাস্তবায়নের স্বপ্ন দেখেছিলেন। কিন্তু ৭১ এর পরাজিত শক্তি নির্মমভাবে তাকে হত্যা করে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করে। আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্ন পূরণে  কাজ করে যাচ্ছেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা লে. জেনারেল এম হারুন অর রশিদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, ওসি মনিরুল ইসলাম, রোটারি ক্লাবের প্রেসিডেন্ট মিজানুর রহমান ভুইয়া, ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, কাউন্সিলর দেদার হায়াত বেনু, মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম প্রমুখ