করোনার উপসর্গ নিয়ে নওগাঁর কৃষক মারা গেলেন রামেক হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৩:৫৬ পিএম, ৯ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নওগাঁর মান্দা উপজেলার এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

মৃত. ব্যক্তির নাম সোলাইমান কাজী (৫৮)। তিনি মান্দা উপজেলার পরানপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের মৃত. জবুলাল কাজীর পুত্র। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, সোলাইমান কাজী বুধবার রাত ১০টার দিকে জ্বর-সর্দি কাশি ও ডায়রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হন। রাত আড়াইটার দিকে তিনি মারা যান।

তার করোনা হয়েছিলো বলে সন্দেহ করা হচ্ছে। তাই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি বলেন, মৃত. সোলাইমানের লাশ করোনা রোগীর লাশের মতই প্যাকেট করে পাঠানো হয়েছে। সাবধানতা অবলম্বন করে দাফনের জন্য নওগাঁর জেলা সিভিল সার্জনকে নির্দেশনা দেয়া হয়েছে।

করোনা পরীক্ষার পর জানা যাবে তার করোনা হয়েছিলো কিনা। মান্দার পরানপুর ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস খান জানান, গত তিনদিন ধরে সোলাইমান অসুস্থ ছিলেন। জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট ছাড়াও তার পাতলা পায়খানা হয়েছিলো। বুধবার তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় পরিবারের সদস্যরা। স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হবে বলেও জানান তিনি।

স/র