করোনা আক্রান্ত নন ব্রাজিলের প্রেসিডেন্ট!

ডেস্ক নিউজ

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১০:৫৭ এএম, ১৪ মার্চ ২০২০ শনিবার | আপডেট: ১১:০০ এএম, ১৪ মার্চ ২০২০ শনিবার

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনাভাইরাসে আক্রান্ত-গতকাল শুক্রবার এমনটাই খবর বেরিয়েছিল। আশঙ্কার পারদ চড়লেও, শেষ পর্যন্ত করোনা যুদ্ধে হাসতে হাসতে বেরিয়ে এলেন তিনি।  

দু`বারের পরীক্ষায় তাঁর শরীরে কোভিড-১৯ বা করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। দেশটির সরকারি সূত্রে এ তথ্য জানা গেছে।

সেনা হাসপাতাল থেকে করোনা নেগেটিভ রিপোর্ট হাতে নিয়ে তা `নিজের জয়` বলে উল্লেখ করে সোশ্যাল মিডিয়ায় বলসোনারো জানান, তাঁর অসুস্থতা নিয়ে ভুয়া খবর ছড়িয়েছিল।

শুক্রবার খবর বেরিয়ে ছিল যে, করোনায় আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট। যদিও খবর কতটা সঠিক, তা নিয়ে সংশয় ঘনিয়েছিল তখনই। তবে শনিবার সকাল হতেই সবটা স্পষ্ট হয়ে গেল। ভালোই আছেন জাইর বলসোনারো। ব্রাজিলের প্রেসিডেন্টকে নিয়ে এমন আশঙ্কা ছড়িয়ে পড়ার কারণও অবশ্য ছিল। প্রথমত, নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ সংক্রান্ত সমস্ত সতর্কতা হেলায় উড়িয়ে তিনি বৃহস্পতিবার জনসংযোগ প্রধান ফ্যাবিও ওয়াজগার্টেনের সঙ্গে দেখা করেন। মার্কিন সফরে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠকের পর সদ্যই দুজন দেশে ফিরেছেন। তারপরই ফ্যাবিও করোনা পজিটিভ বলে পরীক্ষায় জানা যায়।

এর ফলে বলসোনারোকে নিয়েও আশঙ্কা বাড়ছিল। কোভিড-১৯  এর প্রথম পরীক্ষায় তাঁর রিপোর্টও পজিটিভ আসে। কিন্তু চিকিৎসকদের সংশয় হওয়ায় সেনা হাসপাতালে আরও একবার পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট পাওয়ার অপেক্ষায় ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। মুখে মাস্ক পরে এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আর কয়েক ঘণ্টার মধ্যে জানতে পারব আসল ঘটনা।’ দ্বিতীয় পরীক্ষার রিপোর্টে সত্যিই দেখা গেল, তাঁর শরীরে করোনার জীবাণু প্রবেশ করেনি।