কৃষক বান্ধব গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৯:৪৮ পিএম, ২৪ এপ্রিল ২০২০ শুক্রবার

লেখাপড়ার পাশাপশি মাদক নির্মুল, শহর পরিচ্ছন্ন, রাস্তা সংস্কার, মশক নিধন, করোনায় ত্রান বিতরন, অসহায় মানুষের চিকিৎসার ব্যবস্থাসহ সকল ভালো কাজের সাথে নিজেদের সম্পৃক্ত রেখেছে নাটোরের গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগ।

প্রানঘাতি করোনায় চলনবিলের শ্রমিক সংকটে থাকা কৃষকের মাঠের ধান কেটে দিয়ে প্রশংশিত উপজেলা ছাত্রলীগ।

২৪ এপ্রিল শুক্রবার সকালে শ্রমিক সংকটে কাটতে না পারা দরিদ্র কৃষকের মাঠের ধান কেটে মাড়াই করে দিয়েছেন তারা। উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধনের নেতৃত্বে ২০ জন নেতা-কর্মি সম্মিলিতভাবে ওই ধান কেটে মাড়াই করেছেন তারা।

জানা গেছে,গুরুদাসপুর উপজেলার খুবজীপুর উপজেলার পিপলাগ্রামে দরিদ্র কৃষক মো. নজরুল ইসলাম অর্থাভাবে শ্রমিক সংকটের কারনে মাঠের পাকা সোনালী স্বপ্ন ঘরে তুলতে পারছে না। দরিদ্র কৃষকের দুরাবস্থার কথা স্থানীয় ছাত্রলীগের মাধ্যমে উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধন ও সাধারন সম্পাদক সুভাশিষ কবির সুবাস প্রথমে অবগত হন।

তাৎক্ষনিত তারা অন্য নেতা-কর্মী নিয়ে ওই কৃষকের জমিতে হাজির হন। তাদের দেখে দরিদ্র কৃষকের চোখে আনন্দঅশ্রু। কৃষকের জমিতে আবেগাপ্লত পরিবেশের সৃষ্টি হয়। পরে উপজেলা ছাত্রলীগ সুরক্ষিত ও নিরাপদ দুরত্ব বজায় রেখে ওই কৃষকের দেড় বিঘা জমির সমুদয় ধান কেটে মাড়াই করে দেন।

ছাত্রলীগের নেতা কর্মিদের মধ্যে সালমান শুভ, আহসান রাজিব, নাইম শেখ, রাকিব, মশিউর, ইকবাল হাছান, তানজির, তুষার, তারেক, বায়োজিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওই গ্রামের কৃষক শফিকুল ইসলাম বলেন, ছাত্রলীগের মাধ্যমে দরিদ্র কৃষকের ধান কেটে দেয়া একটা অনন্য দৃষ্টান্ত।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধন জানান, জাতীর জনক শেখ মুজিবের আদর্শে লালিত ছাত্রলীগ, শেখ হাসিনার নির্দেশনা অনুসারে যে কোন দুর্যোগে মানুষের পাশে থেকে কাজে করে চলেছে। তারই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের কারনে অর্থহীন দরিদ্র কৃষকের পাশে থেকে তাদের মাঠের ধান কেটে দিয়েছে। উপজেলা ছাত্রলীগ মানবতায় মানুষের সকল ভালো কাজের সাথে নিজেদের সম্পৃক্ত রেখেছে। শুধু এ বছরই নয় গত বছরও উপজেলা ছাত্রলীগ কৃষকের ধান কাটা,তাদের শুকনা খাবার, ফল ও স্যালাইন উপহার দিয়ে পাশে থেকে কাজ করেছিল। আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

স/এমএস