চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:০৩ পিএম, ৫ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

চাঁপাইনবাবগঞ্জর সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা রেলক্রোসিং এলাকায় প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম রবিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আজ বৃস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত বরিউল ইসলাম রবি (৪০) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা কলোনিপাড়া গ্রামের আব্দুল বারি মিন্টু চৌধুরীর ছেলে।

রবিউল ইসলাম ঝিলিম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

পরিবার ও প্রত্যক্ষদর্শীরা বলেন, বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে বাড়ি থেকে রবি ও তার দুই সহযোগীকে নিয়ে মটরসাইকেল যোগে গোদাগাড়ির কেন্দুয়া দিকে যাচ্ছিল। এ সময় আমনুরা রেল ক্রোসিং এলাকায় ১০/১৫ জনের একটি দল তাদের গতিরোধ করে দেশি অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ী কুপিয়ে জখম করে পালিয়ে যায় তারা। এসময় রবিউল ইসলামের দুই সহযোগী শাহিন ও হান্নানকেও দেশি অস্ত্র দিয়ে হামলা চালালে গুরুত্বর আহত হন।

পরে স্থানীয়রা রবিউল হান্নান ও শাহিনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল নেয়ার পথে রাস্তায় রবিউল ইসলাম মারা যায়। শাহীন ও হান্নানকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল।

জানা গেছে, রবিউল ইসলাম ৪ বছর আগের আনসার মোড়লের কাছে একটি পুকুর ক্রয় করে। পরে আনসার মোড়ল আবারো জাল দলিল করেন সাবানার কাছে পুকুরটি বিক্রয় করে দেন। পরে সাবানার লোকজন পুকুর দখন করতে গেলে রবিউলের মধ্যে আনসার মোড়লের দন্ডের সৃষ্টি হয়। এর মধ্যে কয়েকবার তাদের সাথে মীমাংসার বসলেও তা সমাধান হয়নি। তারই সূত্র ধরে এ ঘটনা ঘটিয়েছে বলে মনে করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ সদরথানার ওসি জিয়াউর রহমান বলেন, পুকুর কেনাবেচাকে কেন্দ্র করে এই হত্যাকান্ড ঘটতে পারে। কিন্তু এখন কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।