চাঁপাইনবাবগঞ্জে গৃহবধূ তাহেরা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:৫৬ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

চাঁপাইনবাবগঞ্জে গৃহবধু তাহেরা হত্যা মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে একলাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। আজ বুধবার দুুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামীদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

নিহত গৃহবধু সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের হোসেনডাঙ্গা এলাকার তাজিবুর রহমানের মেয়ে তাহেরা বেগম।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলো, জয়পুরহাট জেলার পশ্চিম আমট্র গ্রামের ইসমাইল হোসেনের ছেলে ও নিহত তাহেরার প্রাক্তণ স্বামী রফিকুল ইসলাম মোনা (৪০), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হোসেনডাঙ্গা রেললাইনপাড়া মহল্লার মৃত জহির আলীর ছেলে আক্কাছ আলী বেপারী (৩০) এবং একই মহল্লার মৃত সওদাগর আলীর ছেলে তৈমুর রহমান (৫১)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা জানান, ২০১৫ সালের ১৮ অক্টোবর গভীর রাতে  তাহেরার প্রাক্তন স্বামী রফিকুল ইসলামসহ আরো ৪/৫ জন তাহেরার বাড়িতে প্রবেশ করে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে তাহেরাকে। পরে রাজশহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তাহেরা। এ ঘটনায় তাহেরার বাবা তাজিবুর রহমান বাদী হয়ে নবাবগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে ২০১৭ সালের ৩ এপ্রিল এই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খাইরুল ইসলাম আদালতে ৪ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য-প্রমানাদি শেষে আজ আদালত এই মামলার রায় দেন। অপর আসামী মিজানুর রহমান হত্যা মামলার প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন আদালত।