চাঁপাইনবাবগঞ্জে সংরক্ষিত মহিলা এমপি হওয়ার দৌঁড়ে এগিয়ে সাকিনা

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:১৬ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯ শুক্রবার

সাকিনা খাতুন পারুল।

সাকিনা খাতুন পারুল।

সাকিনা খাতুন পারুল। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের এই নেত্রী ছাত্রজীবনে বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতি করেছেন। তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তার দুই সহোদর ভাই মহান মুক্তিযুদ্ধে সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করে এবং একজন আহতও হন। তার পিতার পরিবারে রাষ্ট্রীয় সনদপ্রাপ্ত ৯ জন মুক্তিযোদ্ধা আছেন।

সাকিনা খাতুন পারুল ১৯৯৯ সার থেকে ২০১৩ সাল পর্যন্ত দুই দফায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচিত কাউন্সিলর হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন এবং একবার শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে খেতাব প্রাপ্ত হন।

তিনি বাংলাদেশ মহিলা কাউন্সিল এসোসিয়েশন এর সাবেক সভাপতি এবং চাঁপাইনবাবগঞ্জ বি.আর.ডি.বি এর সাবেক চেয়ারম্যান হিসেবেও সফলভাবে দায়িত্ব পালন করেন।

পারুল স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনা আই এর জি) এবং নারী উদ্যোগ কেন্দ্র (নউক) কর্তৃক খেতাব প্রাপ্ত।

২০১৪ সালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে দলীয় প্রার্থী মনোনীত হয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করেন।

দীর্ঘদিনের রাজনৈতিক প্রজ্ঞা, মেধা, দক্ষতার ফল স্বরুপ সাকিনা খাতুন পারুল বর্তমানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি।

উল্লেখ্য, সাকিনা খাতুন পারুল এর সন্তান সাকিউল ইসলাম সাকিল চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। দলের দুঃসময়ে মায়ের মত তার সন্তানও রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেছে।

অভিজ্ঞতা ও ত্যাগের বিবেচনায় সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পদে চাঁপাইনবাবগঞ্জ জেলায় এগিয়ে সাকিনা খাতুন পারুল।