চাঁপাইয়ে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০২:৫৯ পিএম, ২৫ এপ্রিল ২০২০ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

শহরের পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জে প্রত্যাঞ্চলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে এবং সরকারী নিয়ম না মানায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ২৪ এপ্রিল শুক্রবার বিকেল ৪টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সাইফুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল এই অভিযান পরিচালনা করে।

করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হায়াত মোড়, ভবানীপুর, ইসলামপুর, সুন্দরপুর, চরবাগডাঙ্গা  বাখোরআলী, ও ইদ্রিস মোড়সহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। এসময় আনসার ব্যাটালিয়ন, গ্রাম পুলিশ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

অভিযানে করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনা অমান্য করার দায়ে, ১ জনকে ২০০ টাকা, ১ জনকে ১ হাজার টাকা, সংক্রামন রোগ ২০১৮ এর ২৫ ধারায় এক ব্যবসা প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা, এক মোটরসাইকেল আরোহীকে ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও আরো এক ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০০ টাকা, এক মুদি দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম, করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলা, সচেতন থাকা, অযাথা বাড়ির বাইরে ঘোরাফেরা না করা, সন্ধ্যা ৬ টার পর বাড়ির বাইরে আড্ডা না দেয়া, মাক্স ব্যবহার করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করার আহ্বানও জানান।

স/এমএস