চারঘাটের ইউএনও নাজমুল হককে সাংবাদিকদের অশ্রুসিক্ত বিদায়

আবুল কালাম আজাদ সনি, চারঘাট

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১২:২৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

আবেগঘন পরিবেশে রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হকের বিদায়ী সংবর্ধনা দিয়েছেন চারঘাট রিপোর্টার্স ক্লাবের সদস্যবৃন্দ।

সোমবার (১৭ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯টায় চারঘাট রিপোর্টার্স ক্লাবের আয়োজনে উপজেলা সভা কক্ষে এ সংবর্ধনা দেয়া হয়।

মানপত্র ও ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে নির্বাহী কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা জানাতে গিয়ে উপজেলা রিপোর্টার্স ক্লাবের সদস্যরা আবেগ প্রবন হয়ে কান্নায় ভেঙে পড়েন।

চারঘাট রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ সনির সঞ্চালনায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চারঘাট রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা সাইফুল ইসলাম বাদশা, রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি ইসরাইল হোসেন সরকার, সহ-সভাপতি মিঠু রানা, যুগ্ম-সম্পাদক সজীব ইসলাম, প্রচার সম্পাদক ওবাইদুর রহমান রিগেন, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রায়হান, সংস্কৃতি সম্পাদক নবী আলম, সিনিয়র সদস্য হাফিজুর রহমান পিকলু, আব্দুল মতিন, শিমুল ইসলামসহ প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, নাজমুল হক প্রায় দেড় বছর সময় পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পেয়ে চারঘাটে আসেন। এই সময়ে তিনি দায়িত্ব পালনকালে তার নিজের অফিসসহ উপজেলা ভূমি অফিস, কৃষি, শিক্ষা, পরিবার পরিকল্পনা, স্বাস্থ্য, মৎস্য, সমাজসেবা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইঞ্জিনিয়ার অফিসসহ উপজেলা প্রশাসনের প্রতিটি অফিসকে জনবান্ধব অফিসে রূপান্তরিত করতে সক্ষম হন। এছাড়া তার কর্মদক্ষতা ও ব্যক্তিত্বের গুণে তিনি জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সাধারণ মানুষের মধ্যে একজন জনবান্ধন নির্বাহী কর্মকর্তা হিসেবে পরিচিতি অর্জন করতে সক্ষম হন।

সম্প্রতি নির্বাহী কর্মকর্তা নাজমুল হকের বদলি জনিত কারনে বিদায়ের খবর আসলে উপজেলা পরিষদ ও প্রশাসনসহ সকল শ্রেণি পেশার মানুষের মধ্যে আবেগের সৃষ্টি হয়।

নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক বিদায়ী বক্তব্যে বলেন, চারঘাটের মানুষ খুবই আন্তরিক, আর এখানকার রাজনৈতিক পরিবেশ আরো ভালো। ফলে সকলকে সঙ্গে নিয়ে সুন্দর ভাবে কাজ করেছি। দায়িত্ব পালনকালে সবাই যেভাবে সহযোগিতা করেছেন সে কারণে তিনি সকলের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন।

তিনি আরো বলেন, চারঘাটের মাটি ও মানুষ আমার অন্তরে সারাজীবন থেকে যাবে।