চারঘাটে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষে আরো ৪৫ হাজার ডিম বিতরণ

আবুল কালাম আজাদ সনি, চারঘাট

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:২৮ পিএম, ১৩ মে ২০২০ বুধবার | আপডেট: ০৭:১৫ পিএম, ১৩ মে ২০২০ বুধবার

মৌসুমী সবজি বিতরণের পর এবার চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া ১০টি করে ডিম পেয়েছে চারঘাট উপজেলার ০২ হাজার পরিবার। সরকারি চালের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে এই ডিম বিতরণ অব্যাহত রয়েছে।

আজ বৃহস্পতিবার থেকে চারঘাট উপজেলায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আরো ৪৫ হাজার ডিম বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

জানা যায়, সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণের লক্ষ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি তার নির্বাচনী এলাকা রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) উপজেলায় সরকারি ত্রাণের পাশাপাশি ডিম বিতরণ শুরু করেছেন। ডিম বিতরণের আগে চালের সাথে বিভিন্ন ধরনের সবজি বিতরণ করা হয়।

চলমান করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমী সবজি আলু, পটল, মিষ্টি কুমড়া, লাউ, করলা, পুইশাক, ডাটাশাক সরাসরি কৃষকের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে কিনে বিতরণ করেন।

দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা তাদের উৎপাদিত সবজির ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছেন, তেমনি অস্বচ্ছল, কর্মহীন ও দরিদ্রদের সবজির চাহিদা পূরণ হচ্ছে। তারই ধারাবাহিকতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মানুষের সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণে চাল ও সবজির পাশাপাশি ডিম বিতরণ শুরু করেছেন। ডিম সংগ্রহ করা হচ্ছে স্থানীয় মুরগির খামার থেকে। প্রথম পর্যায়ে ১ লাখ ৫০ হাজার ডিম বিতরণ করা হবে।

চারঘাট উপজেলাবাসীর পক্ষ থেকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম করোনা দূর্যোগের শুরু থেকেই তার ব্যাক্তিগত তহবিল থেকে বিভিন্ন ভাবে কর্মহীনদের পাশে দাঁড়িয়েছেন। তিনি প্রধানমন্ত্রীর চালের সাথে প্রথমে স্থানীয় কৃষকদের কাছে থেকে ন্যায্য মূল্যে সবজি কিনে বিতরণ করেছেন।

তিনি বলেন, এবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাধারন মানুষের পুষ্টির কথা ভেবে স্থানীয় খামারিদের কছে থেকে ডিম কিনে বিতরণ করছেন।পর্যায় ক্রমে আরো ৪৫ হাজার ডিম বিতরণ করা হবে বলে জানান তিনি।

স/র