‘চারুকলা আছে বলেই আমরা বাঙালিত্ব ধরে রাখতে পেরেছি’

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:৩৯ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার | আপডেট: ০৬:৪২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলেছেন, বসন্ত বরণ উৎসবে এসে আমাদের মাটি ও সংস্কৃতির গন্ধ পেয়েছি। পেয়েছি বাঙালি সংস্কৃতির কৃষ্টি, কালচার। দেখেছি নিজের মায়ের অনন্য একটি রুপ। চারুকলার শিক্ষক-শিক্ষার্থীদের যে চিন্তা-চেতনা, শিকড়ে ফিরে যাওয়ার যে চেষ্টা তা নতুন প্রজন্মকে পুরোনো দিনের কথা স্মরণ করিয়ে দিচ্ছে। চারুকলা আছে বলেই আমরা এখনো বাঙালিত্ব ধরে রাখতে পেরেছি। 

পহেলা ফাল্গুন উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আয়োজিত দু`দিন ব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসবের উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে চারুকলা অনুষদের আয়োজনে অনুষদ চত্বরের মুক্তমঞ্চে এর উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী। এতে সভাপতিত্ব করেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

উদ্বোধন শেষে চারুকলা অনুষদের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে শেষ হয়।

এন/কে