জনস্বার্থে মুজিববর্ষের অনুষ্ঠান পুনর্বিন্যাস

ডেস্ক নিউজ

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৯:৪২ এএম, ৯ মার্চ ২০২০ সোমবার

করোনাভাইরাসের কারণে মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে বড় আকারের কোন জনসমাবেশ হবে না। রোববার রাতে এক সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এমন তথ্য জানিয়েছেন।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদিকদের তিনি বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানের উদ্বোধন হবে, তবে বড় পরিসরে কোনো আয়োজন থাকছে না। আগামী ১৭ মার্চ পুনর্বিন্যাস ও সীমিত আকারের উদ্বোধন হবে।

তিনি আরও জানান, প্যারেড গ্রাউন্ডে বড় পরিসরে মুজিববর্ষের যে অনুষ্ঠান হওয়ার কথা ছিল, সেটিও পুনর্বিন্যাস করে বিস্তারিত আগামীকাল (০৯ মার্চ) জানানো হবে।

অবশেষে বংলাদেশেও করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। বাংলাদেশে প্রথমবারের মতো তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট-আইইডিসিআর এ তথ্য নিশ্চিত করেছে। রোববার বিকালে করোনাভাইরাস সংক্রান্ত আইইডিসিআর’র নিয়মিত ব্রিফিংয়ে বলা হয়, আক্রান্ত তিনজনের দু’জন পুরুষ, একজন নারী।

পুরুষ দু’জন ইতালি থেকে সম্প্রতি আলাদাভাবে দেশে প্রবেশ করেন। আক্রান্ত নারী ইতালি প্রবাসী এক পুরুষের পরিবারের সদস্য। সন্দেহজনক আর দু’জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।