টেনিস কমপ্লেক্স থেকে রাজাকার জাফর ইমামের নাম প্রত্যাহারের দাবি

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:০৫ পিএম, ১৪ জানুয়ারি ২০২০ মঙ্গলবার

রাজশাহীর টেনিস কমপ্লেক্স থেকে রাজাকার জাফর ইমামের নাম প্রত্যাহারের দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার রাজশাহীর শহীদ কামারুজ্জামান চত্বরে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান মুক্তিযোদ্ধারা। আগামীকাল বুধবার সকালে একই দাবিতে তারা সাহেববাজার জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচী পালন করবে বলেও ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে।

এর আগে ২০১৭ সালে এবং ২০১৯ সালের ডিসেম্বর মাসে ডিবিসি নিউজে এবিষয়ে বিশেষ প্রতিবেদন প্রচার হয়েছিলো। এরপরই মুক্তিযোদ্ধারা সরব হন নামটি বদলের জন্য।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক। তিনি বলেন, রাজশাহী টেনিস কমপ্লেক্স থেকে স্বাধীনতার ৪৯ বছর পরও রাজাকারের নাম প্রত্যাহার না হওয়াটা  খুবই লজ্জাজনক। রাজাকার জাফর ইমাম, আয়েন উদ্দীন, আফাজ উদ্দীন ছিলেন রাজশাহীর শীর্ষ রাজাকার। অথচ এই শীর্ষ রাজাকারের একজন জাফর ইমামের নাম স্বাধীন দেশের একটি আন্তজার্তিক টেনিস কমপ্লেক্সে থাকা মুক্তিযোদ্ধারা মানতে পারেননা। মুক্তিযোদ্ধারা বিভিন্ন সময় নামটি বদলের জন্য দাবি জানালেও কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়না। এর প্রতিবাদে আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০ টায় সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচী পালন করবেন মুক্তিযোদ্ধারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সফিকুর রহমান রাজা, মুস্তাফিজুর রহমান খান আলম, জিনাতুন নেসা তালুকদার, মোহাম্মদ আলী কামাল, রবিউল ইসলাম, নাজিম উদ্দীন, সাইদুল ইসলাম, মতিউর রহমান, আব্দুস সামাদ, সাহাদুল হক,নুরুল ইসলাম মতিন হাকিম আতাউর রহমান প্রমূখ।