তানোরে আরো দুই করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১০:৩৭ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রাজশাহীর তানোরে গত ২৪ ঘণ্টায় আরো দুই করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। তারা পেশায় একজন গার্মেন্টর্সের হিসাব সহকারী ও একজন গৃহিণী। এ নিয়ে তানোর উপজেলায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৬ জন।

বুধবার (২০ মে) দিনগত রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, তানোরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ঢাকা ফেরত একজনই গার্মেন্টর্সের হিসাব সহকারী (১৮) ও একজন গৃহিণী (২৯)। তারা সর্ম্পকে মামী-ভাগ্নে। আক্রান্ত দু’জনই তানোর পৌরশহরের তালন্দ বেলপুকুরিয়া এলাকার বাসিন্দা।

পরিবার জানায়, আক্রান্তদের মধ্যে একজন যুবক ঢাকা বনানীতে একটি গার্মেন্টর্সে কর্র্র্মরত ছিল। আর অন্যজন মিরপুর এলাকায় আক্রান্ত ওই যুবকের সঙ্গে একই সঙ্গে বসবাস করতেন। গত ৮ মে ঢাকা থেকে তারা বাড়িতে আসেন। আক্রান্ত ওই ব্যক্তিরা গত ১৮ মে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা দেয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষাগারে তাদের নমুনা পাঠানো হয়। বুধবার (২০ মে) দিনগত রাতে রিপোর্টে ওই দুই গার্মেন্টর্স কর্মীর শরীরে করোনা শনাক্ত হয়।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো জানিয়েছেন, এ ঘটনায় ওই দুই গার্মেন্টর্স কর্মীর বাড়ি লকডাউন করা হয়েছে। এ সময়ে তানোর থানার ওসি রাকিবুল হাসান, তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ২০ মে বুধবার ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ৭৭টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ত্রুটি থাকায় বাকি ১৭টি নমুনার রিপোর্ট হয়নি। রাত ১টার দিকে পরীক্ষা শেষ হয়।

তিনি আরও জানান, ৭৭টি নমুনার মধ্যে মোট সাতটির রিপোর্ট এসেছে করোনা পজিটিভ। এর মধ্যে একজনের বাড়ি পাবনা। তিনজনের বাড়ি রাজশাহী মহানগরী। আর দুইজনের বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। অন্যজন জেলার মোহনপুর উপজেলার বাসিন্দা। রাজশাহী মহানগরীর একজনের ঠিকানাটা এখনও স্পষ্টভাবে পাওয়া যাচ্ছে না। অন্য দুইজনের বাড়ি উপর ভদ্রা।

এদিকে বুধবার (২০ মে) রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিলো ২৫ জন। বৃহস্পতিবার (২১ মে) তা বেড়ে দাঁড়ালো ৩১ জনে। রাজশাহী মহানগরীতে এখন করোনা রোগী পাঁচজন। রাজশাহীতে এ পর্যন্ত সাতজন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন একজন। তার বাড়ি বাঘা উপজেলায়।

স/এমএস