তানোরে ওএমএস’র চাল বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১০:৫৮ পিএম, ৯ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার | আপডেট: ১০:৫৮ পিএম, ৯ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে সৃষ্ট সংকটের কারণে অসহায় হয়ে পড়া মানুষের জন্য খোলা বাজারে (ওএসএম) ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে তানোর ও মুন্ডুমালা পৌরসভায় ওয়ার্ড পর্যায়ে কয়েকটি স্পটে এ কার্যক্রম শুরু করা হয়।

তানোর বাজারের (ওএমএস) ডিলার সুনীল কুমারের দোকানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে কার্যক্রমটির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুুৎফর হায়দার রশিদ ময়না।

এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাওল কবির, তানোর বাজারের (ওএমএস) ডিলার সুনীল কুমার দাসসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রশাসন সূত্রে জানা গেছে, ৯ এপ্রিল বৃহস্পতিবার থেকে তানোর উপজেলাধীন তানোর ও মুন্ডুমালা পৌরসভা এলাকার ওয়ার্ড পর্যায়ে কয়েকটি স্পটে খোলা বাজারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে। তবে একজন ভোক্তা তার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সপ্তাহে পাঁচ কেজি চাল কিনতে পারবেন। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে বিতরণ কার্যক্রম।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে জনসাধারণ গৃহে অবস্থান করায় শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে, তাই কর্মহীন মানুষের জন্য সরকারের এই ওএমএস চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে। এই কার্যক্রমে গরীব ও অসহায় মানুষ ১০ টাকা দিয়ে প্রতি কেজি চাল পাবেন।

স/এমএস