তানোরে গ্রাম পুলিশের মাঝে খাদ্য ও পিপিই বিতরণ

নিজস্ব প্রতিবেদক, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১১:৩৮ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

করোনাভাইরাস প্রতিরোধে রাজশাহীর তানোর উপজেলায় মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করছে গ্রাম পুলিশরা। এবার তাদের পাশে দাঁড়িয়েছেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এমপি ওমর ফারুকের পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ৬৫ জন গ্রাম পুলিশকে পেশাগত দায়িত্ব পালনের জন্য পিপিই ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ সময় প্রত্যেক গ্রাম পুলিশকে জীবানু নাশকের জন্য পিপিইর সাথে সাবানও দেওয়া হয়েছে।

সাংসদ ওমর ফারুক চৌধুরীর পক্ষ থেকে ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী পেয়ে খুশি গ্রাম পুলিশরা। এদের মধ্যে গ্রাম পুলিশ সানোয়ার হোসেন বলেন, করোনা মোকাবেলায় মানুষকে সচেতন করতে প্রশাসনের সাথে আমরা কাজ করে যাচ্ছি। এলাকায় কোন করোনা রোগী শনাক্ত হলে সবার আগে আমরা তাদের বাড়িতে গিয়ে সবাইকে সতর্ক করি। কিন্তু এসব কাজ আমরা কোন নিরাপত্তা সামগ্রী ছাড়াই ঝুকিঁ নিয়ে করে থাকি। এখন সাংসদ ওমর ফারুক চৌধুরীর দেয়া পিপিই পাওয়ার কারণে জনগণকে সতর্ক করার পাশাপাশি নিজেরাও নিরাপদে থাকতে পারবো।

উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সমাজিক দূরত্ব নিশ্চিতকরনে এবং বিভিন্ন জেলা হতে আগত লোকজনকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে গ্রাম পুলিশরা দিনরাত পরিশ্রম করছে। আমরা গ্রাম পুলিশদের স্বাস্থ্যঝুকির কথা চিন্তা করে ও তৃণমুল পর্যায়ে কাজের গতি বাড়াতে পিপিই বিতরণের মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি।

এরআগে একইস্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো উপস্থিত গ্রাম পুলিশদের মাঝে সরকারী পোশাকসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন। এ সময়ে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুল ইসলাম সহ অনেকে উপস্থিত ছিলেন।

স/এমএস