তানোরে ঢাকা ফেরত সিকিউরিটি গার্ড করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১১:৫৪ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

রাজশাহীর তানোরে ঢাকা ফেরত এক সিকিউরিটি গার্ড করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৯ মে) তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। পরীক্ষা শেষে রাত ৯টায় রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে তানোর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হলো ৪ জন। জানা যায়, তানোরে নতুন করে করোনা আক্রান্ত ঢাকা ফেরত এক সিকিউরিটি গার্ড (৫৭)। তিনি তানোর পৌরশহরের গোল্লাপাড়া এলাকার বাসিন্দা। পরিবার জানায়, আক্রান্ত ব্যক্তি ঢাকায় একটি গার্মেন্টর্সে সিকিউরিটি গার্ডে কর্মরত ছিল। গত ১৩ মে ঢাকা আশুলিয়া থেকে বাড়িতে আসেন। জ্বর দেখা দিলে আক্রান্ত ওই ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষাগারে পাঠানো হয়।

মঙ্গলবার (১৯ মে) রিপোর্টে ওই শ্রমিকের শরীরে করোনা শনাক্ত হয়। এ ঘটনায় রাতে ওই শ্রমিকের বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো।

এসময়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান, তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

এদিকে তানোর ও পুঠিয়া উপজেলায় নতুন দুইজন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় এখন করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ২৪ জন। গত ১২ এপ্রিল পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হন। এরপর একে একে মোট পাঁচজন শনাক্ত হন এ উপজেলায়। তারা পরে সুস্থও হন। কিন্তু সোমবার নতুন করে এ উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়। এরপর দিনই আরও একজন শনাক্ত হলেন। রাজশাহীতে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ছয়জন।

স/এমএস