তানোরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:৩৩ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ করেছেন রাজশাহীর তানোরের সর্বস্তরের মানুষ। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের অমর স্মৃতির প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

সকাল ৬টা ৩৫ মিনিট থেকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে একে একে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, তানোর রিপোর্টার্স ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠান।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান ও বাসভবনসমূহে পতাকা অর্ধনমিত  অবস্থায় উত্তোলন করা হয়। এ ছাড়া উপজেলা পরিষদসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রভাতফেরি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মসজিদ, মন্দিরে প্রার্থনার পাশাপাশি উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী বইমেলার আয়োজন করা হয়।

তানোর উপজেলায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। সভাপতিত্ব করেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান, উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান, বিএমডিএর প্রকৌশলী শরিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার শামিমুল ইসলাম, যুব উন্নয়ন অফিসার সাদিকুজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, প্রাথমিক অফিসার সানাউল্লা, প্রকল্প বাস্তবায়ন অফিসার তারিকুল ইসলাম, প্রাণী সম্পদ অফিসার ডা. বেলাল আহম্মেদ, খাদ্য নিয়ন্ত্রক অফিসার আলাওল কবির ছাড়াও উপজেলা আনসার ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত) সেলিনা আকতার, জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী রবিউল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

স/এমএস