তানোরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা শুরু

তানোর প্রতিনিধি

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:৫৬ পিএম, ১০ এপ্রিল ২০১৯ বুধবার

ভূমি ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ডিজিটাল পদ্ধতিতে সহজে স্বল্প সময়ে ভূমি সেবা প্রদানের লক্ষে বুধবার থেকে রাজশাহীর তানোরে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ। 

‘রাখব নিষ্কণ্টক জমি বাড়ি, করব সবাই ই-নামজারি’ এই স্লোগান নিয়ে দিবসটি পালন উপলক্ষ্যে বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বর্ণাঢ্য একটি শোভাযাত্রা পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ হলরুমে সাত দিনব্যাপী ভূমি উন্নয়ন কর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌ. মো. গোলাম রাব্বী। স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল্যাহ আল মামুন। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আব্দুল মজিদ, যুব উন্নয়ন কর্মকর্তা সাদিকুজ্জামান, কলেজ অধ্যক্ষ হাবিবুর রহমান মিঞা, উপজেলা শিক্ষক নেতা রবিউল ইসলাম, তানোর রিপোটার্স ক্লাবের সভাপতি অসীম কুমার সরকারসহ অনেকে।

সাত দিনব্যাপী ভূমি মেলায় উপজেলা ও তিন ইউনিয়ন ভূমি অফিস এবং একটি আদায় ক্যাম্পে ই-নাম জারি সংক্রান্ত নাটিকা প্রদর্শন ও ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। সেবা গ্রহণ করে তাৎক্ষণিক সেবা পেয়ে সন্তোষ প্রকাশ করেন।