তামিমের সঙ্গে লাইভে আসতে ভয় পাচ্ছেন ক্রিকেটাররা!

ডেস্ক রিপোর্ট

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৪:২০ পিএম, ৯ মে ২০২০ শনিবার

অভিযোগটা বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেনের। তার দাবি, বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে লাইভে আসতে ভয় পাচ্ছেন অনেক ক্রিকেটার। সেজন্য তিনি শুরুতে তামিমকে জানিয়ে রেখেছেন, `উল্টা-পাল্টা` কথা যেন না বলেন তিনি। রুবেলের হাসি মাখা প্রস্তাব শুনে সশব্দ হাসি দিলেন তামিম।

রুবেলের অভিযোগের অবশ্য ভিত্তি আছে। মুশফিককে লাইভে এসে তিনি বলেছেন, মুশফিক না-কি পেস বোলার হতে চেয়েছিলেন। ব্যাটিং অনুশীলন ছাড়া বেঁচে আছেন কিভাবে জানতে চান। মাহমুদুল্লাহকে মজা করে বলেছেন, বাণিজ্য মেলায় ফুসকা খেয়ে টাকা না দিয়ে না-কি দৌড়ে পালিয়েছিলেন। মাশরাফি ঘুমের মধ্যেও বলে তামিমের হাতে মার খেয়ে চিৎকার করে জেগে ওঠেন বলে জানিয়েছেন। যদিও তা নিছক মজা করে।

সেই মজার হাত থেকে রক্ষা পেলেন না রুবেল হোসেন ও তাসকিন আহমদেও। ইংল্যান্ডে খেলতে গিয়ে না-কি সুইমিং পুলে রুবেলের `কৃ্ত্রিম দাঁত` খুলে পড়েছিল। তাসকিনকে দিয়ে তামিম এমনই এক গল্প ফেঁদেছেন। রুবেল-তাসকিনরা দুষ্টুমিতে সেরা বলেও উল্লেখ করেছেন। তামিমের রুমমেট থাকাকালীন রুবেল প্রচণ্ড মজা করতে পারতেন বলে জানিয়েছেন। আবার অতিথী হিসেবে নাসির হোসেনকে লাইভে ডেকে এনে তামিম প্রশ্ন রেখেছেন, নাসির, রুবেল ও তাসকিনের মধ্যে সবচেয়ে ভালো কে।

বাংলাদেশ জাতীয় দলের আরেক পেসার তাসকিনও অবশ্য পার পাননি তামিমের মজার হাত থেকে। ২০১৬ টি-২০ বিশ্বকাপের আগে খুলনায় অনুশীলন ক্যাম্পের সময় ক্রিকেটের ডিসিপ্লিন নিয়ে তামিম আলাদা করে তাসকিনকে ডেকে নানান পরামর্শ দিয়েছিলেন। তাসকিন খুব মনোযোগ দিয়ে শুনে বলেছিলেন, এখন থেকে সব তিনি অক্ষরে অক্ষরে মেনে চলবেন। এর আগে তাকে এভাবে কেউ পরামর্শ দেননি। কিন্তু পরে আবার দুষ্টুমিতে মেতে ওঠেন তাসকিন।

এরপর আরেক সিনিয়র তাকে একই পরামর্শ দিলে তাসিকন ঠিক একই কথা বলেন যে, এভাবে তাকে আগে কেউ পরামর্শ দেননি। এখন থেকে সব মেনে চলবেন। তামিম সেই গল্প তুলে ধরে বললেন, `সেদিন বুঝেছিলাম তাসকিন তুই কতটা শেয়ানা।`

তামিম, তাসকিন, রুবেলের এই আড্ডায় অবশ্য ক্রিকেটের অনেক স্মৃতিচারণও উঠে আসে। রুবেলকে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাডিলেডে বিশ্বকাপের সেই ম্যাচ নিয়ে প্রশ্ন করেন তামিম। ২০১৫ সালে ব্যক্তিগত সমস্যায় পড়েও কিভাবে ওমন পারফরম্যান্স দেখিয়েছেন জানতে চান। তাসকিনের ভারতের বিপক্ষে ২০১৫ বিশ্বকাপের পরে সিরিজ জয়ের প্রথম ম্যাচে ব্রেক থ্রু দেওয়ার কথা মনে আছে কি-না জিজ্ঞাস করেন। ২০১৬ টি-২০ বিশ্বকাপে কোয়ালিফায়ারে স্লগ ওভারের সেই বল করে জেতানোর কথা মনে আছে কি-না শুনতে চান। রুবেল আবার তামিমের কাছে প্রশ্ন করেন, তামিমকে ভক্তরা কবে প্রথম চিনলো। তামিম উত্তরে বলেন, ২০০৭ বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয়ের ম্যাচ দিয়েই।