পাকশীর রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের বাসা বরাদ্দ বাতিল

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:৪৪ পিএম, ৫ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় সদর দফতরের আশপাশে বসবাসরত রেলওয়ের সব কর্মকর্তা-কর্মচারীর বাসার বরাদ্দ বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ (ডিইএন-২) আব্দুর রহিম জানান, গত ২৫ নভেম্বর পাকশী রেলওয়ের ভিআইপি গেস্ট হাউজে রেলওয়ে মন্ত্রণালয়ের সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী পাকশীতে ১০৪ একর ও ৪৫ দশমিক ৩০ একর সহ মোট ১৪৯.৩০ একর রেলভূমি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে হস্তান্তর করার সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয় রেলওয়ের পাকশী বিভাগীয় অফিসের আওতায় আলোচিত ভূমিতে বৈধভাবে বসবাসরত সব রেল কর্মকর্তা-কর্মচারীকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বরাদ্দ বাতিলসহ অন্যত্র পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। এদিকে ব্রিটিশ আমলে নির্মিত পাকশী রেল অফিস এলাকার এসব বাসার বাসিন্দাদের মধ্যে এ খবর জানাজানি হলে কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এর আগে যাদের নামে বাসা বরাদ্দ ছিলনা এবং ২৫ নভেম্বরের পরে বরাদ্দ দেয়া হয়েছে তাদের বরাদ্দও একই সঙ্গে বাতিল হবে। পূর্বে বরাদ্দ ছিল এমনদের এক্ষেত্রে আগে বাসা বরাদ্দের ব্যবস্থা হবে এবং পরবর্তীদের আবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানায় রেলওয়ে সূত্র।