পাবনা মানসিক হাসপাতালে প্রবেশে ঘুষ দিতে হয় ৫০ টাকা

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:১৮ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার

পাবনা মানসিক হাসপাতালে প্রবেশ ঘুষ দিতে হয় ৫০ টাকা পাবনা মানসিক হাসপাতালে প্রবেশ করতে গেলে এখন ৫০ টাকা করে ঘুষ দিতে হচ্ছে সাধারণ দর্শীনাথী সহ মানসিক রােগীর আত্মীয়-স্বজনদের।

সরজমিনে গিয়ে দেখা গেছে, পাবনা মানসিক হাসপাতালে দূরদারন্ত থেকে আসা দর্শনার্থীদের কাছ থেকে সাদা পােশাক ধারী দালালেরা ৫০ টাকা করে নিয়ে দিবালগে তাদের হাসপাতালের ঢুকতে দিচ্ছে। যাহা সম্পূর্ন হাসপাতালটির নিয়মবহির্ভূত। এর ফলে দূরদুরান্ত থেকে আসা দর্শনার্থীদের ক্ষতিগ্রস্ত করে কিছু টাউট, বাটপার ও দালাররা তাদের পকেট ভারি করে যাচ্ছে।

বর্তমানে পাবনা মানসিক হাসপাতালের পরিচালকবৃন্দের সাথে বিষয়টি নিয়ে কথা হলে তারা জানায়, এখানে অনটাইমে প্রবেশ করার কোন সুযােগ নাই কিন্তু সকাল ১০টা থেকে বেলা ২টার মধ্যে আসলে প্রবেশের সুযােগ রয়েছে দর্শনার্থীদের জন্য।

এ সময় সাংবাদিক ও আপনাদের এখানে অনটাইমে প্রবেশ করতে কি কোন ফি দেওয়ার নিয়ম আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, না আমাদের এখানে প্রবেশ করতে দর্শনার্থীদের কোন ফি দিতে হয়না। অথচ বেশ কয়েকদিন ধরেই প্রবেশ পথে ৫০ টাকার করে দর্শনার্থীদের কাছ থেকে নেওয়া হচ্ছে এমন দৃশ্য স্থানীয় সাংবাদিকরা ক্যামেরান্দী করেছেন।

এ বিষয়ে হাসপাতালের আনসার বাহিনীর সাথে কথা হলে তারা বলেন, না আমরা কোন টাকা নিচ্ছিনা। এ সময় টাঙ্গাইল থেকে আসা কিছু দর্শনার্থীরা অভিযােগ করে বলেন, যে পাবনা আসছিলাম মেন্টাল হাসপাতাল দেখার জন্য। কিন্তু এখানে দালালদের খপ্পরে পরে বেশ কষ্ট হলাে হাসপাতালের ভিতরে দেখতে তাও আবার ৫০ টাকার বিনিময়ে। বিষয়টি খুবই দুঃখজনক পাবনাবাসীর জন্য।

তিনি বলেন, আমরা এত দুর থেকে আসছিলাম দেখার জন্য পাবনা মেন্টাল হাসপাতাল অথচ এখানকার দালালরা সেই দেখার সুযােগ থেকে আমাদের বঞ্চিত করলাে। এখন পাবনা জেলা প্রশাসন ও মেন্টাল হাসপাতাল কর্তৃপক্ষ যেন বিষয়টি দ্রুত ক্ষতিয়ে দেখে এবং হাসপাতাল গেটে দায়িত্বরত আনসার বাহিনীর বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়।