পাম্প শ্রমিকদের ধর্মঘট স্থগিত, রাজশাহীতে তেল বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৪:২২ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার

দাবি পূরণের আশ্বাস পাওয়ায় রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের পেট্রোল পাম্প মালিক-শ্রমিকদের ধর্মঘট ১৫ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) পরিচালক (বিপণন) সৈয়দ মেহেদী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিন বিভাগের ২৬ জেলার পেট্রোল পাম্পের ধর্মঘট ১৫ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। সোমবার বিপিসির সঙ্গে পেট্রোল পাম্প মালিকদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম বলেন, আমরা জনগণের ভোগান্তি চাই না। আগামী ১৫ ডিসেম্বর জ্বালানি প্রতিমন্ত্রীর আহ্বানে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে আমাদের দাবিগুলো নিয়ে আলোচনা হবে বলে আমাদের আশ্বস্ত করা হয়েছে। সে পর্যন্ত আমরা কর্মসূচি স্থগিত রাখছি।

বিপিসির বিপণন পরিচালক মেহেদি জানান, দামের সঙ্গে পার্সেন্টেজ সমন্বয় করা হবে। তাদের দাবির মধ্যে দু`টির সঙ্গে জ্বালানি বিভাগের সম্পর্ক রয়েছে। বাকিগুলোর সঙ্গে অন্য কয়েকটি মন্ত্রণালয় জড়িত। তাই এগুলো পরবর্তনের ব্যাপারে আলোচনা করা হবে। ১৫ ডিসেম্বর আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক হবে বলেও জানান তিনি।

এদিকে, ধর্মঘট স্থগিতের ঘোষণার পরপরই দুপুর আড়াইটা থেকে রাজশাহী নগরীর পাম্পগুলোতে তেল বিক্রি শুরু করেছে পাম্প শ্রমিকরা। ধর্মঘট প্রত্যাহারের খবরে পাম্পগুলোতে তেল কিনতে ভিড় করছেন বিভিন্ন যানবাহন চালকরা।

উল্লেখ্য, তেল বিক্রির কমিশন বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে রোববার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিকদের কর্মবিরতিতে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে জ্বালানি তেল বিক্রি বন্ধ ছিল। 

বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও জ্বালানি তেল পরিবেশক সমিতির ডাকে এই কর্মবিরতি শুরু হয়।