ফেনীতে সংরক্ষিত আসনে আলোচনায় নাজমা-প্রাচী

নিউজ রাজশাহী ডেস্ক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:১৮ পিএম, ৪ জানুয়ারি ২০১৯ শুক্রবার

ফেনীতে সংরক্ষিত নারী আসনে এমপি হিসেবে আলোচনার রয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টা ও ফেনী জেলা জাতীয় পার্টির আহবায়ক নাজমা আক্তার। পাশাপাশি আলোচনায় রয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, মুক্তিযোদ্ধার সন্তান অভিনেত্রী রোকেয়া প্রাচী।

 

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় নির্বাচনে ফেনী-১ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন চেয়েছিলেন পার্টি চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টা ও ফেনী জেলা জাতীয় পার্টির আহবায়ক নাজমা আক্তার। আসনটি মহাজোটের শরিক দল জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আখতারকে প্রার্থী ঘোষণা করায় সরে দাঁড়ান নাজমা আক্তার। তাই জাতীয় পার্টির নেতাকর্মীদের দাবি, সংরক্ষিত নারী আসনে তাকে নির্বাচিত করা হোক।

ফেনী জেলা জাতীয় পার্টির সদস্য সচিব ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম বলেন, নাজমা আক্তার মহাজোটের সিদ্ধান্ত মেনে সরে দাঁড়িয়েছেন সেহেতু সংরক্ষিত নারী আসনে তিনি প্রকৃত হকদার। জাতীয় পার্টি থেকে সংরক্ষিত নারী আসনে যে চারজনকে দেয়া হয়েছে সেখানে তিনি রয়েছেন। তিনিই ফেনীর সংরক্ষিত নারী আসনের এমপি হবেন, ইনশাআল্লাহ।

অপরদিকে একাদশ জাতীয় নির্বাচনের পরবর্তী সময়ে স্থানীয় রাজনৈতিক মহল, ভক্ত, শুভাকাঙ্খীরা রোকেয়া প্রাচী নিয়ে নানা রকম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তাকে এমপি হিসেবে দেখতে চান। স্থানীয়দের দাবি, রোকেয়া প্রাচী ফেনী-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। আসনটি মহাজোটকে ছেড়ে দেয়ায় আওয়ামী লীগের কেউ মনোনয়ন পায়নি। তাই তাদের দাবি, সংরক্ষিত নারী আসনে হলেও তাকে নির্বাচিত করা হোক।

রোকেয়া প্রাচীকে সংরক্ষিত আসনে এমপি হিসেবে দেখার দাবি জানিয়ে নাট্যচার্য সেলিম আল দীন কেন্দ্রের সভাপতি সাংস্কৃতিক কর্মী রাজীব সারোয়ার জানান, দলীয় মনোনয়ন না পেয়েও তিনি মহাজোট প্রাথী’র জন্য মাঠে ছিলেন। গত ৪/৫ বছর ধরে তৃণমূলে তিনি সরকারের উন্নয়ন তুলে ব্যাতিক্রমভাবে তুলে ধরেছেন। তাই তাকে সংরক্ষিত এমপি করা সময়ের দাবিতে পরিণত হয়েছে।