বর্তমানে সব ধর্মের মানুষ নিরাপদে আছে: চেয়ারম্যান ময়না

মিজানুর রহমান, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১১:০৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০ বুধবার

রাজশাহীর তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবন দিয়ে আমাদের এদেশ উপহার দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর অন্যতম রাজনৈতিক আদর্শ ছিল ধর্ম নিরপেক্ষতা, যা পরবর্তীতে বাংলাদেশের সংবিধানে মুলনীতি হিসেবে সন্নিবেশিত হয়েছে। এ দেশে বর্তমানে সব ধর্মের মানুষ নিরাপদে আছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা করতে পেরেছি। এর মাধ্যমে বাংলাদেশে আমরা ধর্ম নিরপেক্ষতার আদর্শ প্রতিষ্ঠা করেছি। স্বাধীনতার সপক্ষের শক্তি হিসেবে আমরা জীবন দিয়ে হলেও তানোর উপজেলাসহ বাংলাদেশকে সকল ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীদের জন্য নিরাপদ হিসেবে রেখে যাব।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) দিনগত রাতে তানোর পৌরশহরের গোল্লাপাড়া বাজার সংশ্লিষ্ট এলাকায় ১৬ প্রহরব্যাপী শ্রীশ্রী রাধা গোবিন্দের লীলা কীর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এসব কথা বলেন।

এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, আওয়ামী লীগ নেতা ও পৌর কাউন্সিলর আব্দুল লতিফ মন্ডলসহ হিন্দু সম্প্রদায় ও মন্দির কমিটির সংশ্লিষ্টরা এবং দর্লীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স/এমএস