বাগমারায় মাটি বহণকালে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০১:২০ পিএম, ২৪ মার্চ ২০২০ মঙ্গলবার

রাজশাহীর বাগমারা উপজেলায় রাতের আঁধারে গোপনে দীঘি খননের মাটি ইট ভাটায় বহনকালে ট্রাক্টর উল্টে মোহন (১৮) নামে এক ট্রাক্টর চালকের মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত ৩ টার দিকে ঘটনাটি ঘটে।

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের নজরুল ইসলাম নামের এক ব্যক্তি গোপনে ভেকু দিয়ে মাটি কেটে দীঘি খনন করছিলেন। সেই দিঘীর মাটি পাশে থাকা মোহন নামের এক মালিকের ইএনজে ইট ভাটায় সরবরাহ করা হচ্ছিল।

প্রশাসনের ভয়ে দিনের বেলায় দীঘি খনন বন্ধ রেখে রাতের বেলায় চলতো এর খনন কাজ। প্রশাসনকে পাশ কাটিয়ে চলা দীঘির মাটি বহণকালে মর্মান্তিক দুর্ঘটনায় চালকের মৃত্যু হয়। জানগেছে, নিহত ট্রাক্টর চালকের বাড়ি পুঁঠিয়া উপজেলার খোকসা সাতবাড়িয়া গ্রামে। তার পিতার নাম মৃত হোসেন আলী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার দিবাগত রাত ৩ টার দিকে নজরুল ইসলামের দীঘি থেকে মাটি ওই ইটভাটায় নেয়ার পথে কনোপাড়া দীঘির পাড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এ সময় চালক মোহন ট্রাক্টরের নিচে চাপা পড়ে। পরে দীঘি থেকে ভেকু এনে ট্রাক্টর থেকে মাটি সরিয়ে তাকে উদ্ধার করা হয়। চালককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মোহনকে মৃত বলে ঘোষণা করেন। পরে মোহনের লাশ উদ্ধার করে থানায় নেয় পুলিশ।

এ ঘটনায় বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান বলেন, ট্রাক্টর উল্টে চালকের মৃত্যুর ঘটনায় কোন বাদী না থাকায় পরিবারের সদস্যের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে।