বাঘার পদ্মার চরে বিদ্যুতায়ন প্রকল্প বাস্তবায়ন হতে চলেছে: শাহরিয়ার

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:২১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০ রবিবার

‘সোনার বাংলা গড়ার ভিত রচনা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেটি বাস্তবায়ন করছেন তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা। আজ থেকে ২০ বছর পর্যন্ত দেশে কি ধরণের উন্নয়ন করা হবে তার সনদ তৈরী করে তা বাস্তবায়ন করছেন স্বপ্ন দোষ্টা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। রাজশাহীর বাঘা উপজেলার দুর্গম পদ্মার চরে ৮ কোটি ৬১ লক্ষ টাকা ব্যায়ে বিদ্যুতায়ন প্রকল্প বাস্তবায়ন হতে চলেছে। এই প্রকল্পের মাধ্যমে মুজিব শতবর্ষের উপহার পেলো চরবাসী।’

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে চকরাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে চকরাজাপুর-গড়গড়ি ইউনিয়নের অফ-গ্রীড এলাকায় পল্লী বিদ্যুতের লাইন নির্মানের উদ্বোধন ও উঠান বৈঠক অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযমের সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, দুই বছর পুর্বে যেটা দিবাস্বপ্ন মনে হয়েছে, এখন সেটা বাস্তবায়ন হচ্ছে। চরাঞ্চলের কোন মানুষকে আগামী দিনে কুপ কিংবা হারিকেন ব্যবহার করতে হবে না। আপনারা জেনে খুশি হবেন, সমতল এলাকা উপজেলা সদর থেকে চরাঞ্চলে সরাসরি আসার জন্য ইতোমধ্যে একটি ব্রিজ নির্মান প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এই ব্রিজটি নির্মানের পর চরে পাকা রাস্তা নির্মান করা হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী চরাঞ্চলের সম্প্রতি একটি হত্যা এবং মাদকের উদাহরণ দিয়ে বলেন, এখন থেকে যে কোন অন্যায়ের বিরুদ্ধে প্রশাসনিক কর্মকান্ডের গতি দ্বিগুন করতে হবে। যদি সরকারি দল সম্পৃক্ত কিংবা আমার ছেলেও কোন অন্যায়ের সাথে জড়িত হয়, তাকে ছেড়ে দেয়া হবে না। এটি আমার কথা নয়, এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মোমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবলু দেওয়ান, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা থানার ওসি নজরুল ইসলাম, ডিজিএম গোবিন্দ আগোর ওয়ালা, ডিজিএম সুবীর কুমার দত্ত, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যাক্ষ নছিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, গড়গড়ি ইউনিয়ন চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা প্রমুখ।

পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী সরেরহাট দাখিল মাদ্রাসার নবনির্মিত ৪ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, একই পরিবারে ৫ জনসহ ৫ জন সড়ক দুর্ঘটনায় নিহত মরহুম মেজবাউল আলম, ইভটিজিং এর প্রতিবাদ করায় হত্যাকান্ডের শিকার নাজমুল হকের কবর জিয়ারত শেষে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বাঘা পল্লী বিদ্যুতের জোনাল অফিস উদ্বোধন এবং সাবস্টেশনকে ১৫ থেকে ২০ এমবিতে উন্নিতকরনের উদ্বাধন করেন।