বাসের চাকায় প্রাণ হারাল দুই স্কুলছাত্রী

নিউজ রাজশাহী ডেস্ক

নিউজ রাজশাহী.কম

প্রকাশিত : ০৬:০০ পিএম, ১৩ অক্টোবর ২০১৮ শনিবার

রাজবাড়ীতে বেপরোয়া বাসের চাকায় প্রাণ হারাল দুই স্কুলছাত্রী। তারা দৌলতদিয়া মডেল হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী। শনিবার (১৩ অক্টোবর) দুপুরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া মডেল হাইস্কুলের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে দুরপাল্লার গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস তাদের চাপা দেয়।

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী মহাসড়ক অবরোধ করেছে। এ সময় ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি অনেক যানবাহন ভাঙচুর করেন তারা।

নিহতরা হলো উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের যদু ফকির পাড়া গ্রামের আব্দুস ছালাম প্রামানিকের মেয়ে চাঁদনী আক্তার ও ওমর আলী মোল্লার পাড়া গ্রামের জামাল বেপারীর মেয়ে জাকিয়া সুলতানা কেয়া। তারা দু’জনই দৌলতদিয়া মডেল হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী।

প্রত্যক্ষদর্শী ও সহপাঠীরা জানায়, শনিবার দুপুরে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন পরীক্ষায় অংশ নিতে আশা ওই দুই শিক্ষার্থী বাড়ি থেকে রিকশাযোগে এসে নিজ বিদ্যালয়ের সামনে নামে। বৃষ্টির মধ্যে তারা মহাসড়ক পার হচ্ছিল এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে এসে তাদের চাপা দেয়। এতে তারা গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক চাঁদনীকে মৃত ঘোষণা করেন। কিছুক্ষণ পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাকিয়া সুলতানার মৃত্যু হয়।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সাহিদা পারভীন বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালে আনার আগেই একজনের মৃত্যু হয়। অপরজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সময় মৃত্যু হয়।

এ ঘটানার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে যানবাহনে ভাঙচুর চালায়। এ সময় বাসটিতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা।

স/সায়েম