Advertisement

বিজয় দিবস উপলক্ষে রাবিতে ঝিনাইদহ জেলা সমিতির শ্রদ্ধাঞ্জলি

কামরুল হাসান, রাবি

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০১:৩৭ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৯ সোমবার | আপডেট: ০১:৩৭ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৯ সোমবার

রাজশাহী ‍বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঝিনাইদহ জেলা সমিতির আয়োজনে বিজয় দিবস উপলক্ষে র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

পুষ্পস্তপক অর্পণ শেষে শহীদ মিনারের পাশেই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, বিশেষ অতিথি হিসেবে ছিলেন সমাজকর্ম বিভাগের শিক্ষক ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যাক্ষ অধ্যাপক রবিউল ইসলাম।

অধ্যাপক প্রভাষ কুমার এসময় বলেন, আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের। এই দিনেই পকিস্তানি বাহিনী দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে আত্মসমর্পন করে এবং আমাদের চূড়ান্ত বিজয় অর্জিত হয়। তাই মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা এবং তাদের আদর্শকে বুকে নিয়ে আমাদের সকলকে একটি সুন্দর দেশ গঠনে ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক রবিউল ইসলাম, জেলা সমিতির সভাপতি রনি আহমেদ এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহীদ। এসময় বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।