রাজশাহীতে অসহায় শিক্ষার্থীর পাশে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সাবা’

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১২:২২ এএম, ৭ মে ২০২০ বৃহস্পতিবার

করোনা পরিস্থিতি মোকাবিলায় যুক্তরাষ্ট্র থেকে পরিচালিত অলাভজনক ও সেবামূলক সংগঠন সোস্যাল অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ অ্যাডভান্সমেন্ট (সাবা)’র উদ্যোগে শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (৬মে) নগরীর নতুন বিলসিমলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অসহায় শিশুদের মাঝে এই উপহার তুলে দেওয়া হয়। এসময় বেশ কয়েকজন শিক্ষার্থীদের লেখাপড়ার ব্যয়ভর গ্রহণের দায়িত্ব নেয় সাবা।

সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের হাতে উপহার সমগ্রী তুলে দেন প্রধান অতিথি সিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইয়াসমিন সুলতানা।

শিক্ষার্থীদের হাতে উপহার সমগ্রী তুলে দেয়া অনুষ্ঠানে সহকারী শিক্ষক উম্মে সালমা, শবনম মোস্তারি, সাবা`র রাজশাহী পরিচালক আবদুুল মুকিত, ফটো সাংবাদিক এসএম সোহানুর রহমান সোহানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন প্রবাসী বাংলাদেশী মিলে মাত্র সপ্তাহ তিনেক আগে প্রতিষ্ঠিত করে সাবা। তারা দুঃস্থ-অসহায় ও দেশ-জাতির কল্যাণের নিঃস্বর্থে কাজ করে যেতে চায়।

সাবা`র বাংলাদেশের প্রধান এসএম এমদাদুর রহমান জানান, সারা দেশের অসহায় ও দরিদ্র মানুষের সহযোগিতা করতেই আমাদের পথচলা। সম্মিলিতভাবে আমরা মানুষের পাশে দাঁড়াচ্ছি। এসময় প্রবাসী ও সমাজের বিত্ত্বশলীরা এগিয়ে আসলে সাবার কার্যক্রম আরো বেগবান হবে।

স/এমএস