রাজশাহীতে পিইসি পরীক্ষার্থী কমেছে প্রায় চার হাজার

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:২৮ পিএম, ১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার

প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় রাজশাহীতে ৩ হাজার ৮১২ জন শিক্ষার্থী কমেছে। এবছর মোট পরীক্ষার্থী ৪৬ হাজার। গত বছর ছিলো ৪৯ হাজার ৪১২ জন পরীক্ষার্থী।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অধিদফর সূত্রে জানা গেছে, এবছর প্রাথমিক শিক্ষা সমাপনীর শিক্ষার্থী ৪১ হাজার ৫৫৬ জন শিক্ষার্থী অংশ নেবে। গতবছর এর সংখ্যা ছিলো ৪৫ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। এবছর ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার্থী ৪ হাজার ৪৪৪ জন শিক্ষার্থী।

গতবছর ছিলো ৪ হাজার ২২৬ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেয়। এছাড়া রাজশাহী জেলায় ১১৮টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া রাজশাহী সিটি করপোরেশন এলাকার ২৯টি কেন্দ্রে প্রাথমিক পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, আগামী ১৭ নভেম্বর পরীক্ষা শুরু হবে। সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত পরীক্ষা চলবে। পর্যায়ক্রমে ১৮, ১৯, ২০, ২১ ও ২৪ নভেম্বর পর্যন্ত পরীক্ষা চলার কথা রয়েছে।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুস সালাম বলেন, গতবছরের তুলনায় কমেছে শিক্ষার্থী। এই প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষাকে কেন্দ্র করে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সঠিক সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।