রাজশাহীতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:১৫ পিএম, ১২ এপ্রিল ২০২০ রবিবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রাজশাহীতে প্রথম প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত করা হয়েছে। তার বাড়ি জেলার পুঠিয়া উপজেলায়। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে তারা নমুনা নিয়ে টেস্ট করা হয়। পরীক্ষায় করোনা পজিটিভ আসা ওই ব্যক্তি কিছুদিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফেরেন। শুধু রাজশাহী জেলা নয়, বিভাগে ওই ব্যক্তিই  প্রথম করোনা আক্রান্ত রোগী।

নাম প্রকাশ না করার শর্তে পুঠিয়া উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রামেক ল্যাবে ওই ব্যক্তির করোনা শনাক্ত হওয়ার পর উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়। সেই অনুযায়ী উপজেলা প্রশাসন ব্যবস্থা গ্রহণ করছে।

সূত্র জানায়, করোনায় আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি পুঠিয়ার জিউপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বগুড়াপাড়া গ্রামে। তার বাবার নাম হায়দার আলী।

এদিকে, পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু তার নিজের ফেসবুক ওয়ালে স্টাটাস দিয়ে করোনা আক্রান্ত রোগী শনাক্তের সত্যতা নিশ্চিত করেছেন। স্টাটাসে তিনি লেখেন, ‘রাজশাহীতে ইউসুফ নামে একজন করোনা ভাইরাস রোগী সনাক্ত। সবাই সাবধান।’

তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা চিকিৎসা টিমের প্রধান ডা. আজিজুল আজাদ।

তিনি বলেন, ‘আমরা টেস্ট করে তা ঢাকায় পাঠাচ্ছি। সেখান থেকে রিপোর্ট প্রকাশ করা হচ্ছে।’

এদিকে, পুঠিয়ার ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। পাশাপাশি এলাকায় মাইকিং করে কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। 

স/এমএস