Advertisement

রাজশাহীতে বেড়েছে শীত

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:১৩ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

রাজশাহীতে গত এক সপ্তাহ থেকে তাপমাত্রা আরও কমতে শুরু করেছে। এক সপ্তাহ আগেও যে তাপমাত্রা বিরাজ করতো তার চেয়ে এই সপ্তাহে তাপমাত্রা আরও কমেছে।

এখন দিনের বেলায় কিছুটা গরমের আভাস থাকলেও রাতে শীত পড়তে শুরু করেছে। সকালে ঘাসের উপর শিশিরবিন্দু জমতে দেখা যাচ্ছে। আর এটিই জানিয়ে দিচ্ছে শীতের আগমনী বার্তা।

ক্যালেন্ডারের পাতা বলছে, অগ্রহায়ণ শেষ হলেই হাজির হবে শীতের মাস পৌষ। কিন্তু অগ্রহায়ণেই বিরাজ করতে শীত শীত আমেজ। ফলে অনেকেই এখন সকালে বা সন্ধ্যায় সোয়েটার পরে বের হচ্ছেন। নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে দেখা যাচ্ছে ভাপাপিঠার দোকান। সন্ধ্যায় অনেকেই ভিড় করছেন এসব দোকানে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রিকশাচালক জহির আলী সোয়েটার পরে নগরীর রেলগেট থেকে অলোকার মোড়ে যাচ্ছিলেন। তিনি বলেন, রাত প্রায় ১১টা পর্যন্ত রিকশা চালাই। রাত বেশি হলেই শীত লাগে। গত সপ্তাহের থেকে শীত একটু বেড়েছে। বিশেষ করে ভোররাতে শীত লাগছে সবচেয়ে বেশি।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, রাজশাহীতে বুধবার সবনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সবোর্চ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আব্দুস সালাম জানান, তাপমাত্রা গত কয়েক দিনের তুলনায় কমেছে। এখন থেকে যত দিন যাবে তাপমাত্রা তত কমতে শুরু করবে। জানুয়ারিতে অনেক বেশি শীত পড়ার সম্ভাবনা রয়েছে।