রাজশাহীতে ভার্চ্যুয়াল আদালতে ৫ আসামীর জামিন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:৪১ এএম, ১৮ মে ২০২০ সোমবার

রাজশাহীতে ভার্চ্যুয়াল আদালতে রোববার ছয় মামলার আট আসামীর জামিন শুনানি হয়। এর মধ্যে তিন মামলার পাঁচজন আসামির জামিন হয়েছে। দুপুরে রাজশাহীর জেলা ও দায়রা জজ আদালতে অনলাইনে তাদের জামিন শুনানি হয়।

আদালত সূত্র জানিয়েছে, জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম আদালতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোববার মোট ছয়টি মামলার শুনানি করেন। এই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইব্রাহিম হোসেন প্রতিটি শুনানিতে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে রাষ্ট্রপক্ষের বক্তব্য উপস্থাপন করেন।

আদালতে আসামিপক্ষের শুনানিতে অংশগ্রহণ করেন সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান আব্দুল কাইয়ুম এবং রাজশাহী বারের আইনজীবী শফিকুল ইসলাম। আদালতে এ দিন শুনানি হওয়া ছয়টি মামলার মধ্যে তিনটি মামলার পাঁচ আসামির জামিন মঞ্জুর করা হয়। চলমান করোনা পরিস্থিতির হাজতি আসামিদের জামিন শুনানির জন্য ভার্চ্যুয়াল কোর্ট চালু করা হয়।

রাজশাহী এডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহেদী জানান, এখনো রাজশাহী বারের আইনজীবিরা এই ভার্চ্যুায়াল কোর্টে যোগ দেননি। হাইকোর্টের আইনজীবিদের মাধ্যমে তাদের জামিন করা হয়েছে। তিনি জানান, প্রয়োজনীয় সরঞ্জামাদি ও প্রশিক্ষণের অভাবে রাজশাহীর আইনজীবিরা এই ভার্চ্যুচাল আদালতে যোগ দেয়নি। আগামীকাল সোমবার আইনজীবিদের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে ।

স/র