রাজশাহীতে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:৫৯ পিএম, ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

রাজশাহী রাজশাহীতে তিন ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। মামলার আসামি শাহীন, তুহিন ও নাঈম সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন। পেশায় তারা মুরগি ব্যবসায়ী। নগরীর লক্ষ্মীপুর ভাটাপাড়া মহল্লায় তাদের বাড়ি।

সম্প্রতি এই তিন ভাইয়ের বিরুদ্ধে নগরীর রাজপাড়া থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের হয়। বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হয়। তাদের বিরুদ্ধে তোলা অভিযোগের ব্যাখা দিতেই বৃহস্পতিবার দুপুরে নগরীর অলোকার মোড়ের একটি চাইনিজ রেস্তোরাঁয় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে শাহীন বলেন, সম্প্রতি ফেরদৌসি বেগম নামে এক নারী তার ছেলে ফিরোজ আহমেদ সজিবকে হত্যার চেষ্টার অভিযোগে ১৫ জনের নামে মামলা করেন। আমরা সজিব নামের কাউকে চিনি না এবং তার বাসা কোথায় তাও জানতাম না। কিন্তু এ নিয়ে সংবাদ প্রকাশ হলে দেখি, আমাদের নামে চাঁদা দাবি ও হত্যাচেষ্টার মামলা দেওয়া হয়েছে। অথচ ঘটনার বিষয়ে আমরা কিছুই জানি না।

শাহীনের ছোট ভাই তুহিন বলেন, প্রতিবেশী এক ব্যবসায়ীর সঙ্গে বিদ্যুতের খুঁটি পোতাকে কেন্দ্র করে আমাদের কথা কাটাকাটি হয়েছিল। পরিবারিকভাবে সেটার মিমাংসাও হয়েছিল। কিন্তু সেই শত্রুতার জের ধরে ওই ব্যবসায়ীর ভাই আমাদের নানাভাবে হয়রানি করছেন। তিনিই সজিব হত্যাচেষ্টা মামলায় আমাদের আসামি করেছেন। এই মামলায় পড়ে আমরা পালিয়ে থেকেছি, ব্যবসার ক্ষতি হয়েছে। উচ্চ আদালত থেকে জামিন নিতে হয়েছে। এতে আমরা আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হচ্ছি। সংবাদ সম্মেলনে এই তিন ভাই মামলাটি সুষ্ঠুভাবে তদন্তের দাবি জানান।

তারা বলেন, তাদের নিয়ে এখন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হচ্ছে। এ নিয়ে তাদের সুনাম নষ্ট হচ্ছে। তাই প্রকৃত ঘটনা অনুসন্ধান করে এবং এলাকায় গিয়ে তাদের ব্যাপারে খোঁজখবর নিয়ে সংবাদ প্রকাশের অনুরোধ করেন তারা।