রাজশাহীর বাজারে লবণের দাম বৃদ্ধির গুজবে আটক ১

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:২০ পিএম, ১৯ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

রাজশাহীর বাজারেও লবণের দাম বৃদ্ধির গুজব ছড়ানো হয়েছে। এতে করে লবণ বিক্রি নিয়ে ডিলাররা শঙ্কিত হয়ে পড়েছে। বাজারে সঙ্কট হতে পারে ভেবে লবণের জন্য রাজশাহীর সাহেব বাজার, আরডিএ বাজারসহ বিভিন্ন বাজারের দোকানে ভিড় করছেন ক্রেতারা। হাঁফ কেজি মাছ বা অন্যান্য সবজি কিনে লবনের সঙ্কট এড়াড়ে অনেকেই ৩-৫ কেজি করে কিনে নিয়ে বাসায় যাচ্ছেন। মঙ্গলবার দিনভর লবণ নিয়ে সাহেব বাজারে হইচই চলছে। অনেক দোকানে লবণ পাওয়া যাচ্ছে না। 

কোথাও কোথাও অতিরিক্ত দামেও লবণ বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ক্রেতারা। আবুল হোসেন নামের একজন ক্রেতা জানান, তিনি শিরোইল কলোনী এলাকায় থাকেন। কিন্তু দুপুরে লবণ কিনতে গিয়ে দেখেন দোকানে লবণ নাই। পরে সাহেব বাজার থেকে লবন কিনে আনেন।

অথচ প্রশাসন থেকে বলা হচ্ছে লবনের কোনো সঙ্কট নাই। বাজারে কোথাও সঙ্কট তৈরীও হয়নি। কিন্তু লবণের সঙ্কটের গুজব তুলে রাজশাহীর ক্রেতাদের অস্থিরতার মধ্যে ফেলে দিচ্ছে একটি চক্র।

এদিকে রাজশাহী ভোক্তা সংরক্ষিত অধিপ্তরের উপপরিচালক মুঞ্জুর শাহরিয়ার বলেন, গুজব সৃষ্টি করে কেউ লবণের বাড়তি দাম নিলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বাজারে প্রচুর পরিমাণ লবন মজুদ আছে। কাজেই এটি সঙ্কটের কোনো সুযোগ নাই। এ নিয়ে গুজব সৃষ্টি করে কেউ কেউ হয়তো ফায়দা লুটার চেষ্টা করছে।’

এদিকে রাজশাহীতে চাহিদার তুলনায় অতিরিক্ত ১৫০ কেজি লবণ কেনার অভিযোগে একজনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। সন্ধ্যায় সাহেববাজার থেকে তাকে আটক করা হয়।