রাজশাহীর ব্যাংক গুলোতে মানুষের উপচে পড়া ভীড়

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০১:১১ পিএম, ৫ এপ্রিল ২০২০ রবিবার | আপডেট: ০১:১১ পিএম, ৫ এপ্রিল ২০২০ রবিবার

সারাদেশে অবসিত লকডাউন এরমধ্যে জনসাধারণ সীমিত করার লক্ষ্যে অফিস-আদালত এবং সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার আগামী ১১ এপ্রিল পর্যন্ত। তবে লেনদেনের জন্য আজ রোববার থেকে সকাল ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নেয় সরকার। ফলে গত কয়েক দিনের মতো আজও টাকা উত্তোলন এবং জমা দিতে রাজশাহী ব্যাংকগুলোতে দেখা যায় চরম ভিড়।

সরকারি বেসরকারি ব্যাংকগুলোর রাজশাহীর প্রধান শাখাগুলোতে লক্ষ্য করা যায় ভিড়। এছাড়া বন্ধ থাকে অন্য শাখাগুলো। এতে করে লাইনে দাঁড়িয়ে শতশত লোকজন ব্যাংকগুলোতে ভিড় করতে থাকেন টাকা উত্তোলন ও জমা দানের জন্য। এর ফলে করোনা ছড়িয়ে পড়ার আতঙ্ক রয়েছে রাজশাহীর সাধারণ মানুষের মাঝে।

সোলায়মান আলী নামের এক গ্রাহক বলেন, ব্যাংকগুলোর অধিকাংশ শাখায় যদি খোলা থাকতো, তাহলে এই ধরনের ভিড় ঠেলে টাকা জমা ও উত্তোলনের জন্য মানুষকে ব্যাংকে গিয়ে হহয়রানির শিকার হতে হতো না । অতিরিক্ত ভিড় ঠেলে টাকা জমা এবং উত্তোলন করতে গিয়ে মানুষের মাঝে করোনা ছড়িয়ে পড়ার আতংক দেখা দিচ্ছে। কিন্তু মাত্র তিন ঘন্টা সময় হাতে গোনা কয়েকটি ব্যাংক খোলা থাকার কারণে এই ধরনের ভিড় ঠেলে ব্যাংকে যেতে হচ্ছে সাধারণ গ্রাহকদের।

আবার ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরাও মনে করছেন অতিরিক্ত ভিড়ের কারণে তারাও করোনা ঝুঁকিতে রয়েছেন। কিন্তু বাধ্য হয়ে ব্যাংক খোলা রাখছেন তারা।

স/র