Advertisement

রাবিতে পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৩:১৭ পিএম, ১৯ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

পেঁয়াজের মূল্য বৃদ্ধি প্রতিবাদে মানববন্ধন ও সপ্তাহব্যাপী পেঁয়াজ বর্জন কর্মসূচি  পালন করেছে কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস) ও কনজুমার ইউথ বাংলাদেশ (সিওয়াইবি) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইউনিট। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দুপুরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, ব্যবসায়ীদের সিন্ডিকেটে নিত্য প্রয়োজনীয় জিনিসসহ সবকিছুর দাম কম বেশি বৃদ্ধি পাচ্ছে। দেশে পেঁয়াজের পর্যাপ্ত যোগান থাকার পরও ব্যবসায়ীদের সিন্ডিকেটের মাধ্যমে মূল্য বৃদ্ধি করে সাধারণ জনগণের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে মধ্যসত্বভোগীরা। তার মধ্যে অবাক করা বিষয় হলো পেঁয়াজের দাম যেখানে জার্মানিতে ১৮ টাকা, বৃটেনে ৩৫ টাকা কেজি সেখানে বাংলাদেশে ২০০-২৪০ টাকা কেজি। এই পেঁয়াজ সিন্ডিকেটের সাথে যেসব ব্যবসায়ীমহল জড়িত তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সেই সাথে বাজার মনিটরিং করার আহ্বান জানান। এসময় বক্তারা এক সপ্তাহব্যাপী পেঁয়াজ বর্জনের শপথ গ্রহণ করেন। 

মানববন্ধনে সিওয়াইবির সাধারণ সম্পাদক নাজমুল হাসানের সঞ্চালনায় বক্তৃতা করেন সংগঠনের সভাপতি কাজী জহিরুল ইসলাম, সহ-সভাপতি আতিকুল ইসলাম তানভীর, সদস্য আবু বক্কর সিদ্দিক, ওবায়দুল হক প্রমুখ।