রাবিতে প্রশাসনের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:২৬ পিএম, ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ শুক্রবার শেখ রাসেল মডেল স্কুলে শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। এদিন সকাল ৮টায় শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে স্কুলের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একই স্থানে ফিরে আসে। সেখানে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে জন্মদিনের কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ এবং স্কুল পরিচালনা পরিষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী।

স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লিসাইয়া মেহ্জবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্কুলের শিক্ষক রুম্মান বেগম ও শারমিন সুলতানা। পরে শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও রচনা  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন উপাচার্য।