রাবিতে শিক্ষাবৃত্তি পাচ্ছে ঝিনাইদহের ৮৫ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:১৬ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার | আপডেট: ০৬:১৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

৬ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা শিক্ষাবৃত্তি পাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যায়নরত ঝিনাইদহ জেলার শিক্ষার্থীরা। এ জেলার ৮৫ জন অস্বচ্ছল ও এতিম শিক্ষার্র্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হবে। এ বৃত্তির আয়োজন করবে বিশ্ববিদ্যালয়ের ঝিনাইদহ জেলা সমিতি। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ও বৃত্তিপ্রদান কমিটির আহ্বায়ক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ২৭ ফেব্রুয়ারি ঝিনাইদহ জেলা সমিতির এক অনুষ্ঠানে এ বৃত্তি প্রদান করা হবে। এতে ‘জাহেদী ফাউন্ডেশন স্কলারশীপ-২০২০’ ও ‘মেয়র মিন্টু স্কলারশীপ-২০২০’ এর আওতায় রাবিতে অধ্যয়নরত ঝিনাইদহ জেলার ৮৫ জন অসচ্ছল শিক্ষার্থীকে এক-কালীন ৭ হাজার ৫০০ টাকা করে দেওয়া হবে। রেডিয়েন্ট ফার্মাসিটিকালস লিমিটেড ও জাহেদী ফাউন্ডেশনের চেয়্যারম্যান নাসের শাহারিয়ার ও ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু এর পৃষ্ঠপোষকতা করছেন।

প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘ঝিনাইদহ জেলা সমিতির এমন উদ্যোগে অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে কিছুটা হলেও ভূমিকা রাখবে। আমরা প্রথমবারের মতো এমন আয়োজন শুরু করেছি। ভবিষ্যতে এ শিক্ষাবৃত্তি প্রদানের ধারা অব্যহত রাখার চেষ্টা করবো।’  

বৃত্তি প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইদহ-১ আসনের সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাই। সংবর্ধিত অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. নূর-উর-রহমান।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে রেডিয়েন্ট ফার্মাসিটিকালস লিমিটেড ও জাহেদী ফাউন্ডেশনের চেয়্যারম্যান নাসের শাহারিয়ার জাহেদী মহুল এবং প্রধান আলোচক হিসেবে ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব আসাদুল ইসলাম, রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

শিক্ষা বৃত্তি প্রদান শেষে ঝিনাইদহ জেলার শিক্ষার্থীদের নিয়ে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।