রাবিতে সহকর্মীর বিরুদ্ধে শিক্ষকের জিডি

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:০৯ পিএম, ১ মার্চ ২০২০ রবিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উর্দু বিভাগের অধ্যাপক ড. মুহাম্মাদ শহীদুল ইসলামের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. রশিদুল আলম। রোববার মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ পারভেজ সাধারণ ডায়েরির (জিডি) বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক রশিদুল ইসলাম জিডিতে উল্লেখ করেন, আমার বিভাগের দুই শিক্ষক (ড.হোছাইন আহমেদ কামালী, ড.মো. আতাউর রহমান) বিভাগের সভাপতির একাডেমিক জালায়াতি ও অনিয়মের বিরুদ্ধে ২০১৯ সালের  ৩০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করি। এর পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৩ জানুয়ারি বিভাগের সভাপতি এবং আতাউর রহমানের উপস্থিতিতে শহীদুল আলম আমাকে বলেন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকবে, ক্ষমতা থেকে চলে গেলে তুমি কাজটা গেট পার হতে পারবে? একই রকম কথাবার্তা এবং আমার দল সম্পর্কে বিভিন্ন সময় কটূক্তি করেন এবং আমাকে হুমকি দিয়ে আসছেন।

এই বিষয়ে বিভাগের  শিক্ষক ড. মুহাম্মাদ শহীদুল ইসলাম সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি জিডির বিষয়টি সম্পর্কে কিছু জানি না। আর আমার বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে তা সম্পূর্ণ মিথ্যা। আমি তাকে কখনো হুমকি দেয়নি বরং তিনি আওয়ামীলীগের রাজনীতি করেন বলে আমাদের বিভিন্ন সময় ক্ষমতা দেখান।

এন/কে