রুয়েটে শুরু সমাবর্তনের আমেজ

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:২২ পিএম, ২৮ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী রোববার। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সমাবর্তন ঘিরে সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছে রুয়েট কর্তৃপক্ষ।

সরেজমিন রুয়েট ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবনগুলোকে নতুন করে রং করা হয়েছে। সাজানো হয়েছে রং-বেরংয়ের আলোকসজ্জায়। আবাসিক হল ও গুরুত্বপূর্ণ রাস্তাগুলোকেও সাজানো হয়েছে এসব আলোকসজ্জা দিয়ে। আঁকা হয়েছে নানা রকমের আল্পনা। সর্বত্র রয়েছে সমাবর্তনের আমেজ। বুধবার দেওয়া হয় মহড়া। সমাবর্তনকে সফল করতে ব্যস্ত সময় পাড় করছেন রুয়েট প্রশাসনসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

রুয়েটের জনসংযোগ দপ্তরের জুনিয়র সেকশন অফিসার মাহবুবুর রহমান দীপন জানান, সমাবর্তনে অংশ নিতে ২ হাজার ৫৮৬ জন নিবন্ধন করেছেন। এর মধ্যে ২ হাজার ৫১৬ জন স্নাতক ডিগ্রীধারী এবং ৭০জন পিএইচডি গবেষকসহ স্নাতকোত্তর সম্পন্নকারী ইঞ্জিনিয়ার।

প্রস্তুতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ বলেন, আমাদের প্রস্তুতি প্রায় শেষ। সমাবর্তন সফল করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করি খুবই উৎসবমুখর পরিবেশে সমাবর্তন শেষ করতে পারব।

তিনি আরো বলেন, সমাবর্তনের পরিবেশ খুবই ভালো রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এসএসএফ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও পুলিশ প্রশাসন কাজ করছে।