শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বাদশার শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

নিউজ রাজশাহী.কম

প্রকাশিত : ০৭:২১ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৮ শুক্রবার

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর টি-বাঁধে বাবলা বন বদ্ধভূমির স্মৃতিফলকে তিনি পুষ্পার্ঘ অর্পণ করে এই শ্রদ্ধা জানান। এর আগে তিনি শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে মোমবাতি প্রজ্জ্বলন করেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা প্রথমে সংসদ সদস্য হিসেবে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর তিনি পার্টির পক্ষ থেকেও পুষ্পার্ঘ অর্পণ করেন। এ সময় তার সঙ্গে মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু এবং সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবুও উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে ফজলে হোসেন বাদশা সেখানে মুক্তিযুদ্ধের আদর্শ সমুন্নত রাখার জন্য সবাইকে শপথ বাক্য পাঠ করান। এর আগে তিনি সংক্ষিপ্ত বক্তব্য দেন।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-২ (সদর) আসনে ১৪ দল মনোনীত ও মহাজোট সমর্থিত এই প্রার্থী বলেন, বাঙালী জাতির ওপর বার বার জুলুম করে তাদের নিঃশেষ করে দেয়ার চেষ্টা করা হয়েছে। এই ষড়যন্ত্র এখনও অব্যাহত আছে। কিন্তু এই বিজয়ের মাসে সে ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য নতুন করে শপথ নিতে হবে। বাংলাদেশে স্বাধীনতাবিরোধী কোনো শক্তি যেন কখনও রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতে পারে তার জন্যও শপথ নিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের সব সময় ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, মহানগর বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আবদুল মালেক চৌধুরী, নূর কুতুবুল আলম মান্নান, সহ-সভাপতি রুহুল আমিন প্রামানিক, সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য আবুল কালাম আজাদ, রাজপাড়া থানা সম্পাদক আবদুল মতিন, সাবেক ছাত্রনেতা ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান মতি, নগর যুবমৈত্রীর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল, নগর ছাত্রমৈত্রীর সভাপতি জুয়েল খান, সাধারণ সম্পাদক স¤্রাট রায়হান প্রমুখ।