শিক্ষার্থীদের জন্য সাংস্কৃতিক চর্চা ও খেলাধূলার প্রয়োজনীয়তা জরুরী

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:১১ পিএম, ৩ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

নওগাঁ-৫ (সদর)আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেছেন, বিদ্যালয় শিক্ষার্থীদের মেধা বিকাশের শুধু মাধ্যমই নয় বিদ্যালয়নৈতিক শিক্ষা গ্রহণের অন্যতম একটি প্রতিষ্ঠান। শুধুপ্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহন করলেই চলবে না তার পাশাপাশিতাদের সাংস্কৃতিক চর্চা ও খেলাধুলাও করতে হবে। এতে শিক্ষার্থীরা তাদের পড়াশুনার প্রতি আগ্রহী হবে এবং শারীরিক সক্ষমতা বৃদ্ধি পাবে। কারণ সাংস্কৃতি ও খেলাধুলা একজনমানুষকে সকল খারাপ কাজ থেকে বিরত রাখে। তাই শিক্ষার্থীদেরমনবিকাশ গঠনে শিক্ষা গ্রহনের পাশাপাশি সাংকৃতিক চর্চাও খেলাধূলার প্রয়োজন অপরিসীম।

সোমবার বিকেলে নওগাঁ সদর উপজেলার দুবলহাটি রাজা হরনাথ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়াপ্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথিহিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।

এ সময় তিনি বার্ষিকক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন ।অনুষ্ঠানে দুবলহাটি রাজা হরনাথ উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনাকমিটির সভাপতি তসলিম উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যেবক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মলকৃষ্ণ সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলামরফিক।

 সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দীহোসেন, দুবলহাটি রাজা হরনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকজাফর আলী শেখ, জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খাঁন পিটু,সম্পাদক বিমান কুমার রায়, জেলা মহিলা আওয়ামীলীগের সহ- সভাপতি সোমা মজুমদার, সাধারন সম্পাদক লিপি সাহাপ্রমুখ। এচাড়াও জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও তার সকলঅঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত।