শিক্ষার্থীরা মাসে এক হাজার টাকা বৃত্তি পাবে: রাবিতে মিন্টু মিয়া

কামরুল হাসান, রাবি

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:১৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার | আপডেট: ০৮:২২ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ঝিনাইদহ জেলা সমিতির কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করতে পারলে প্রতিমাসে শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি এক হাজার টাকায় বাড়ানো হবে বলে জানিয়েছেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু।

ঝিনাইদহ জেলা সমিতি আয়োজিত বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক সন্ধ্যা-২০২০ অনুষ্ঠানে এই কথা বলেন তিনি। এসময় তিনি শিক্ষার্থীদের রাবির বুকে ঝিনাইদহকে একটি মডেল জেলা হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। 

এর আগে আজ বৃহস্পতিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে অনুষ্ঠানের উদ্বোধন করেন ঝিনাইদহ এক আসনের সংসদ সদস্য ও সাবেক মৎস ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই। প্রায় ৭০০ শিক্ষার্থীর উপস্থিতিতে উদ্বোধন শেষে এক আনন্দ র‌্যালি বের হয়।

র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সমিতির সভাপতি রনি আহমেদ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হাই  বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় অন্যতম। একটি দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাইলেই সব করতে পারে। আমরা বাংলাদেশের ইতিহাসে অনেক বার সেইটা দেখতে পেয়েছি । তাই আমি আশা করি আজকের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশকে আরও উন্নতির শিখরে পৌছে দেবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আব্দুস সোবহান বলেন, আমি এই প্রথম কোন জেলা সমিতিকে অসহায় শিক্ষার্থীদের মাঝে বৃত্তি দিতে দেখলাম। অত্যন্ত যুগোপযোগী ব্যবস্থা এটি। এর মাধ্যমে অনেক অসহায় শিক্ষার্থীরা পড়ালেখা জন্য কিছুটা হলেও সহায়তা পাবে বলে আমি মনে করছি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঝিনাইদহ জেলা সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ ও আয়েশা আক্তার সমাপ্তি’র সঞ্চালনায় ও জেলা সমিতির সভাপতি রনি আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ঝিনাইদহ জেলার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, রাবির জনসংযোগ কর্মকর্তা প্রভাষ কুমার কর্মকার, মতিহার থানার উপ-পুলিশ কমিশনার জয়নুল আবেদীন, বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, সমিতির প্রতিষ্ঠাতা আহ্বায়ক মিনারুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে রাবিতে অধ্যায়নরত ৮৫ শিক্ষার্থীদের সাড়ে ৭ হাজার টাকা করে উপবৃত্তির ঘোষণা দেওয়া হয়।

স/এমএমআই